গুইমারায় স্বাধীনতা দিবসে আলোচনা সভা,পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

Spread the love


আবুল হোসেন রিপন,গুইমারা:: খাগড়াছড়ির গুইমারায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৮ উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা রিজিয়ন কমান্ডার লে:কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব পি এস সি জি, গুইমারা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ গিয়াস উদ্দিন,গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা উপজেলা আওয়ামিলীগ সভাপতি মো:জাহাঙ্গীর আলম,মুক্তিযোদ্ধা কমান্ডার মংসাথোয়াই মারমা,গুইমারা কলেজ অধ্যক্ষ নাজিম উদ্দিন,গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক নুরুল আলমসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি কংজরী চৌধুরী তার বক্তব্যে বলেন, স্বাধীনতা যুদ্ধে মহান শহীদদের আত্নত্যাগে আজ আমাদের এই বাংলাদেশ। শহীদদের এই আত্মত্যাগের কারনে আমাদের এই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়িয়েছে। এদেশ আজ স্বল্পন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পর্দাপন করেছে এদেশ। আমরা স্ব-স্ব অবস্থায় থেকে এদেশকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধর সোনার বাংলাদেশ গড়তে কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় পার্বত্য জেলা ব্যাপক উন্নয়ন অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধু শিক্ষকদের জন্য নানামূখী উদ্যোগ হাতে নিয়েছিল বলে তিনি মন্তব্য করে বলেন,আগামীতে আরো শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করনে উদ্যোগ নিয়েছে সরকার।

আলোচনা সভা শেষে বিভিন্ন উভেন্টে জয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে গুইমারার সর্বস্থরের মানুষ অংশ গ্রহণ করে।