বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৪:২৬ অপরাহ্ন

অগ্নিকাণ্ডের ঘটনায় সেনাবাহিনীর পক্ষ হতে আর্থিক সহায়তা প্রদান

অগ্নিকাণ্ডের ঘটনায় সেনাবাহিনীর পক্ষ হতে আর্থিক সহায়তা প্রদান

dscf3711-660x330মাটিরাঙ্গা প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় অগ্নিকাণ্ডে দশটি দোকান ভষ্মীভূত হয়েছে। মাটিরাঙ্গার খেদাছড়া বাজারে সোমবার রাত সোয়া তিনটার দিকে এ ঘটনা ঘটে।

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে জানিয়েছেন খেদাছড়া বাজারের ব্যবসায়ীরা। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহ এ অগ্নিকাণ্ডে একটি কুলং কর্ণার, দুটি মুদি দোকান ও একটি ফার্নিসার দোকানসহ দশটি দোকান সম্পূর্নরূপে ভষ্মীভূত হয়। এ সময় ব্যবসায়ীদের দুটি মোটরসাইকেলও ভস্ম হয়ে যায়। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

খেদাছড়া বাজার ব্যবসায়ী সূত্রে জানা গেছে, আগুনের সূত্রপাত হওয়ার পরপরই স্থানীয়দের সহযোগিতায় ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিজিবি জওয়ানরা প্রায় অর্ধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রনে আসার প্রায় আর অর্ধঘন্টা পর ভোর সড়ে চারটার দিকে খাগড়াছড়ি ও রামগড় থেকে ফায়ার সার্ভিসের দু‘টি ইউনিট ঘটনাস্থলে আসে।

এদিকে সোমবার সকাল ১০টার দিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত খেদাছড়া বাজার পরিদর্শন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান, এনডিসি, পিএসসি, জি, পলাশপুর জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজন মো: এনামুল করিম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান, এনডিসি, পিএসসি, জি ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের রিজিয়ন ও পলাশপুর জোনের পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান ও খাদ্যশষ্য প্রদান করেন। এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের যথাযথ তালিকা করে দুই বান্ডেল টিনসহ নগদ আর্থিক সহায়তা প্রদান করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd