রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:২৬ পূর্বাহ্ন

আওয়ামীলীগ কর্তৃক বিএনপির নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও নিন্দা: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আওয়ামীলীগ কর্তৃক বিএনপির নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও নিন্দা: মির্জা ফখরুল ইসলাম আলমগীর

fakrul

প্রেস বিজ্ঞপ্তি : নেত্রকোণা জেলাধীন আটপাড়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এবং ছাত্রদল নেতা নুর আহমেদ খান ফরিদ এর ওপর ও খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, সহ-সাংগঠনিক সম্পাকদ এম.এ আফসার,পৌরা বিএনপি’র সহ-সভাপতি নাসির আহমেদ তালুকদার, কলেজ ছাত্রদলের সভাপতি আনিসুর রহমান আনিস সহ ১০ নেতৃকর্মীর উপর হামলা আওয়ামীলীগের যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, লিখিত স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সহ-দফতর সম্পাদক কেন্দ্রীয় বিএনপি, মোঃ তাইফুল ইসলাম টিপুর।
এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী গণতান্ত্রিক আচার আচরণ ত্যাগ করে অগণতান্ত্রিক পন্থায় জোরজবরদস্তি মূলকভাবে দেশ শাসন করছে। জনগণকে উপেক্ষা করে আইন শৃঙ্খলা বাহিনীর উপর ভর করে দেশ শাসনের কারনেই দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। যার ফলশ্রুতিতে বিরোধী দলীয় নেতা-কর্মীসহ সাধারণ নাগরিকদের জীবন যাত্রা এখন চরম হুমকির মুখে। বিজয় দিবস এর মতো একটি জাতীয় অনুষ্ঠান পালন করতে গিয়েও বিএনপি নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা প্রমাণ করে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রটিকে এখন সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করার প্রয়াস চলছে। দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধী দলীয় নেতা-কর্মীদের ওপর ক্রমাগত জুলুম নির্যাতন ও গুম, খুন, অপহরণের যে হিড়িক চলছে তাতে দেশের মানুষ এখন সর্বদা আতঙ্কগ্রস্ত। এই ধরণের সহিংস জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প পথ নেই।”
বিএনপি মহাসচিব অবিলম্বে নেত্রকোণা জেলাধীন আটপাড়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এবং ছাত্রদল নেতা নুর আহমেদ খান ফরিদ এর ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি আহত রফিকুল ইসলাম এবং নুর আহমেদ খান ফরিদ এর আশু সুস্থতা কামনা করেন।
অনুরুপ এক বিবৃতিতে : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খাগড়াছড়ি জেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিজয় র‌্যালীর পেছন থেকে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসী হামলা চালিয়ে অর্ধশত নেতাকর্মীকে আহত এবং পুলিশ কর্তৃক প্রায় ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। আহতদের মধ্যে জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাকদ এম.এ আফসারসহ দুজনের অবস্থা গুরুতর তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন। বিজয় র‌্যালী থেকে পুলিশ খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, সহ-সাংগঠনিক সম্পাকদ এম.এ আফসার,পৌরা বিএনপি’র সহ-সভাপতি নাসির আহমেদ তালুকদার, কলেজ ছাত্রদলের সভাপতি আনিসুর রহমান আনিসসহ ১০ নেতৃকর্মীকে আটক করেছে। এই ধরণের ন্যাক্কারজনক ও বর্বরোচিত ঘটনার নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, একটি গণতান্ত্রিক দেশে এখন রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের ওপরই কেবল বাধা দেয়া হচ্ছে না, বরং যেকোন জাতীয় দিবসের অনুষ্ঠানসূচির ওপরও ন্যাক্কারজনক হামলা চালানো হচ্ছে। তিনি বলেন, এধরণের ঘটনায় নিন্দা জানানোর ভাষা নেই। বিজয় র‌্যালীতে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।
অপরদিকে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান, সহ-সম্পাদক কর্মসংস্থান বিষয়ক কেন্দ্রীয় কমিটি, ওয়াদুদ ভূঁইয়া খাগড়াছড়ি জেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত বিজয় র‌্যালীর পেছন থেকে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসী হামলায় নেতাকর্মীকে আহত এবং পুলিশ কর্তৃক প্রায় ১০ জন নেতাকর্মীকে গ্রেফতার করার ঘটনায় গভীর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

bnp-muktiগত ২২ ডিসেম্বর সাজানো,বানোয়াট, ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলায় কারানির্যাতিত খগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র নেতা, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  মোস্তাফিজুর রহমান মিল্লাত, সহ সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, সদর পৌর বিএনপির সহ সভাপতি নাসির তালুকদার, কলেজ ছাত্রদলের সভাপতি আনিছুল আলম আনিক কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জনাচ্ছেন গন মানুষের প্রানপ্রিয় নেতা, পাহাড়ের প্রান পুরুষ  ওয়াদুদ ভূইয়া, সাবেক এমপি।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!