রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৪:০৫ পূর্বাহ্ন

রাঙামাটিতে পর্যটকের ঢল, সীট খালি নেই আবাসিক হোটেলে

রাঙামাটিতে পর্যটকের ঢল, সীট খালি নেই আবাসিক হোটেলে

rangamatiনিজস্ব প্রতিবেদক: খ্রীষ্টান ধর্মাবলম্বীদের বড় দিন ও শুক্র, শনিবারের সাপ্তাহিক ছুটির টানা ছুটিতে রাঙামাটিতে পর্যটকের ঢল নেমেছে। শুক্রবার থেকে রাঙামাটিতে আসতে শুরু করে দেশের বিভিন্ন অঞ্চলের হাজার হাজার পর্যটক। এসব পর্যটকদের পদচারনায় মূখর হয়ে উঠেছে পার্বত্য শহর রাঙামাটি। শহরের পর্যটন কেন্দ্র, আবাসিক হোটেল, বাস টার্মিনালগুলোতে পর্যটকদের উপচে পড়া ভীড় দেখা গেছে। এদিকে শহরের সবকটি হোটেল আগাম বুকিং হয়ে যাওয়ায় রাঙামাটিতে আগত পর্যটকরা আবাসন সংকটে পড়েছেন।

পর্যটন কর্পোরেশন ও বিভিন্ন সূত্রের তথ্য মতে  তিন দিনে রাঙামাটিতে ৪০ হাজারের অধিক পর্যটকের আগমন ঘটেছে। বড়দিনসহ টানা ছুটি থাকায় পর্যটকদের বাড়তি চাপ পড়েছে বলেও জানান সংশ্লিষ্টরা।

রাঙামাটি পর্যটন কর্পোরেশন কর্তৃপক্ষ জানায়, এ তিন দিনে শুধুমাত্র পর্যটন কর্পোরেশনের ঝুলন্ত ব্রীজে দর্শনার্থী প্রবেশ করেছে ১২ হাজারের অধিক। কর্পোরেশনের মোটেল ও কটেজ এর সবগুলো সীট ২৫ডিসেম্বর পর্যন্ত বুকিং হয়ে গেছে। এতে কর্পোরেশনের প্রায় ২০ লক্ষ টাকার রাজস্ব আয় হয়েছে।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, টানা ছুটি আর ডিসেম্বর মাস হওয়ায় রাঙামাটিতে ব্যাপক পর্যটকের আগমন ঘটেছে। প্রতিদিন গড়ে ৪ হাজার পর্যটক ঝুলন্ত ব্রীজে প্রবেশ করছে।

আবাসিক হোটেল মালিক নেছার আহমেদ জানান, শহরের প্রায় সব হোটেলের সীট আগাম বুকিং হয়ে গেছে। এতে হোটেল ব্যবসা বেশ চাঙ্গা হয়েছে বলেও তিনি জানান।

এদিকে পর্যটকের আগমন বাড়ায় কাপ্তাই হ্রদের টুরিস্ট বোট চালক, শহরের অটোরিক্সা চালক, উপজাতীয় বস্ত্র বিতান ও হোটেল রেস্টুরেন্টগুলো ব্যস্ত সময় পার করছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!