শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

অপহৃত চাইথুই মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মারমা ঐক্য পরিষদ মানববন্ধন

অপহৃত চাইথুই মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মারমা ঐক্য পরিষদ মানববন্ধন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির মারমা ঐক্য পরিষদ নেতা কংজ্য মারমাকে হত্যা চেষ্ঠা ও রামগড়ের পাতাছড়া থেকে অপহৃত মারমা ঐক্য পরিষদের জেলা সহ-আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ। সোমবার সকাল সাড়ে ১০ টায় জেলা শহরের শাপলা চত্বরে এ মানববন্ধন করে।

এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ সভাপতি কংচাইরী মাষ্টার,খাগড়াছড়ি সদর উপজেলা শাখা যুব মারমা ঐক্য পরিষদ সভাপতি পুটু মারমা ,পানছড়ি উপজেলা সাংগঠনিক সম্পাদক সুইলা মারমা,গুইমারা উপজেলা সাংগঠনিক সম্পাদক ক্যজ মারমা, গুইমারা উপজেলা মহিলা নেত্রী মায়েচিং মারমা, গুইমারা উপজেলা শাখা যুব পরিষদে সভাপতি অংসা মারমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন,আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গত ৪ মার্চ রামগড়ের পাতাছড়া ইউনিয়নে পাকলা পাড়া থেকে চাইথুই মারমাকে নিজ বাড়ী থেকে অপহরণ করে নিয়ে যায়। এর প্রতিবাদে গত ৯ মার্চ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ির সচেতন পার্বত্যবাসী।

প্রতিবাদ সমাবেশে ৪৮ ঘন্টা মধ্যে অক্ষত অবস্থা মুক্তির দাবী জানিয়ে আসলেও খাগড়াছড়ি জেলাব্যাপী সকাল সন্ধ্যায় সড়ক অবরোধ কর্মসূচী ঘোষনার পর প্রশাসনে অপহৃত উদ্ধারে আশ্বাসে ও জনসাধারণ দূর্ভোগ চিন্তা করে সড়ক অবরোধ স্থগিত করেছে সংগঠন।

অপহৃত চাইথুইকে খোঁজতে গিয়ে গুইমারা উপজেলার সাংগঠনিক সম্পাদক কংজ্য মারমাকে হত্যা চেষ্ঠার ও নিযার্তন করা হয় দুস্কৃতিকারীরা। আগামীতে যেকোন গোষ্ঠীর মারমা সম্প্রদায়ের উপর নিযার্তন করলে এর চেয়ে বৃহত্তম কর্মসূচী দিবে বলে হুঁশিয়ারি করেন নেতৃবৃন্দরা।

প্রসঙ্গত: গত ৪ মার্চ রাত আড়াইটায় দিকে রামগড় উপজেলার পাতাছড়া এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া পর থেকে চাইথুই মারমা নিখোঁজ। এ ঘটনায় স্ত্রী হ্লারিমা মারমা ৬ মার্চ রামগড় থানায় একটি লিখিত অভিযোগ করেছে ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd