শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:২৫ অপরাহ্ন

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে জনবল নিয়োগে অনিয়মের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের কার্যালয়ে জনবল নিয়োগে অনিয়মের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্যালয়ে জনবল নিয়োগে পার্বত্য চুক্তির ধারা লঙ্ঘন করার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাব হলরুমে বাংলাদেশ বেকার কল্যান সংস্থার ব্যানারে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্য পাঠ করেন নারী নেত্রী নমিতা চাকমা। এতে বলা হয়, পার্বত্য চুক্তির ঘ খন্ডের ১৮নং অনুচ্ছেদে সরকারি, আধা সরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের সকল স্তরের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেনীর কর্মচারী পদে স্থায়ী অধিবাসী উপজাতীয়দের অগ্রাধিকার দিয়ে নিয়োগ করার কথা বলা হয়েছে। কিন্তু জজ কোর্ট ও চীফ জুডিসিয়াল কার্যালয়ে কোন বিধি বিধান না মেনে আইনকে অবজ্ঞা করা হয়েছে। অনউত্তীর্ণ ব্যক্তিকে চুড়ান্তভাবে উত্তীর্ণ করা হয়। এছাড়া তিন সদস্য বিশিষ্ট নিয়োগ কমিটির মতামত ও পরামর্শ ছাড়া একক স্বাক্ষরে নোটিশ জারি করা হয়।

সংবাদ সম্মেলন থেকে নিয়োগ কার্যাক্রমকে বিধি বহির্ভূত, অনিয়ম ও উদ্দেশ্য প্রণোদিত দাবী করে তা বাতিল করার দাবী জানান। সাংবাদিক সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বেকাল কল্যান সংস্থার খাগড়াছড়ি শাখার সভাপতি চাইথোয়াই মারমা, ভারত প্রত্যাগত শরনার্থী কল্যান সমিতির সদস্য সুকৃতি জীবন চাকমা, বিনোদ বিহারী চাকমা, বাবুয়া চাকমা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd