বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৬:৫৬ পূর্বাহ্ন

পর্যটন নগরী সাজেকে ৩ কটেজে আগুন: দেড় কোটি টাকার ক্ষতি

পর্যটন নগরী সাজেকে ৩ কটেজে আগুন: দেড় কোটি টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক,সাজেক:: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটন কেন্দ্র সাজেকে রুইলুইপাড়ায় রবিবার গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে পর্যটন স্পটের দুইটি কটেজ পড়ে ছাই হয় গেছে। একটি কটেজ আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

এতে ক্ষয়-ক্ষতির পরিবার প্রায় দেড় কোটি টাকা জানানো হয়। আগুণে পড়ে যাওয়া পর্যটক রিসোর্ট দুইটি হচ্ছে, কাজালং গেস্ট হাউজ ও সাজেক বিলাস। অপর ক্ষতিগ্রস্থ রিসোর্টটি গরবা হোটেল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, রবিবার রাত ২টার দিকে হঠাৎ রুইলুই পর্যটন পাড়া কেন্দ্রের কাজালং রেস্ট হাউজে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববতী সাজেক বিলাস ও গরবা রেস্ট হাউজে।

খরব পেয়ে দিঘীনালা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে দুইঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা যায়। এসময় সেনাবাহিনী, পুলিশ, বিজিবিসহ স্থানীয়রা সহায়তায় করে।

দীঘিনালা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মেহেদী হাসান জানান, ধারণা করা হচ্ছে রান্নঘর বা সিগারেটের আগুন থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। ফায়ার সার্ভিসের একটি ইউনিট সহ স্থানীয় জনগণ পুলিশ বিজিবি সেনাবাহিনীর সহায়তায় দুই ঘন্টা ব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে তিনি জানান।

তবে বিষয়টি রহস্য জনক বলে দাবী স্থানীয়দের। জানা গেছে, আগুনের পোড়া কাজালং গেস্ট হাউজের মালিক বাঘাইছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেএসএস সংস্কারের কেন্দ্রীয় নেতা সুদর্শন চাকমা এবং সাজেক বিলাসের মালিক একই দলের সমর্থক জ্যোতি চাকমা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!