মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

অবৈধ অস্ত্র পার্বত্যাঞ্চলের উন্নয়নে বড় বাঁধা: ব্রিগেডিয়ার হামিদুল হক

অবৈধ অস্ত্র পার্বত্যাঞ্চলের উন্নয়নে বড় বাঁধা: ব্রিগেডিয়ার হামিদুল হক

পানছড়িতে আইন-শৃঙ্খলা বিষয়ে মত বিনিময় সভা

আল-মামুন,খাগড়াছড়ি:: অবৈধ অস্ত্র পার্বত্যাঞ্চলের উন্নয়নে বড় বাঁধা উল্লেখ করে খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক বলেছেন, বর্তমান সরকার পাহাড়ের সকল সম্প্রদায়ের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আর সে উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠার লক্ষকে বাঁধাগ্রস্থ করছে অস্ত্রধারীরা।

মঙ্গলবার দুপুরে পানছড়িতে আইন-শৃঙ্খলা বিষয়ে মত বিনিময় সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, সন্ত্রাসীরা কারো বন্ধু নয় তাদের লক্ষ একটাই চাঁদাবাজী করে আয়েশি জীবন যাপন আর আধিপত্য বিস্তার করে সাধারণ গরীব মানুষের মেহনতের টাকা ভয়-ভীতি প্রদর্শণের মাধ্যমে চাঁদাবাজী করে তা নিয়ে ঢাকায় আয়েশী জীবন যাপন করা।

তাদের চাঁদাজাবী আর আধিপত্যের লড়াইয়ে বলি হচ্ছে উপজাতীয়রা উল্লেখ করে তিনি আরো বলেন, বর্তমান সময়ে গুটি কয়েক বিশৃঙ্খলাকারী পাবর্ত্যাঞ্চল সন্ত্রাসী জনপদে পরিণত করার চেষ্টা করছে। তাদের কোন স্বপ্ন বাস্তবায়ন হবে না জানিয়ে তিনি শান্তি-সম্প্রীতি অক্ষুর্ণ রাখতে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানান তিনি। এ সময় তিনি, সন্ত্রাসের পথ থেকে সরে এসে স্বাভাবিক জীবন যাপনে তাদের সহযোগিতা করার কথা জানান।

ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, সন্ত্রাস ও চাঁদাবাজী নির্মূলে যুদ্ধ ঘোষনা করে দ্রুত সময়ের মধ্যে কঠোর অবস্থানে যাওয়ার কথা উল্লেখ করে বলেন, সাধারণ মানুষ আজ সন্ত্রাসীদের হাতে জিম্মি হয়ে পড়েছে। পাহাড়ের মানুষের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা সব সময় সচেষ্ট রয়েছে। আর পাহাড়ে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখতে সেনা বাহিনী অঙ্গিকারাবদ্ধ।

পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের আধিপত্য বন্ধ না হলে উন্নয়ন বাঁধা গ্রস্থ ও শান্তি প্রতিষ্ঠা অসম্ভব বলে উল্লেখ করে তিনি সন্ত্রাস,চাঁদাবাজী নির্মূলে সকলের সহযোগিতা ও সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষায় সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় তিনি অচিরেই পানছড়ি বাজার বর্জন চালু হওয়ার প্রতিশ্রুতি দেন।

পানছড়ি জোন আয়োজিত এ মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পানছড়ি লোগাং বিজিবি জোন কমান্ডার লে.কর্ণেল গোলাম মনসুর সিদ্দিক,খাগড়াছড়ি সেনা জোন কমান্ডার লে.কর্ণেল আরাফাত হোসেন,খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা,পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল হাঁসেম, ওসি নুরুল আলম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বাহার মিয়া, উপজেলা প্যানেল চেয়ারম্যান লোকমান হোসেন,সদর ইউপি চেয়ারম্যান নাজির আহম্মেদ, হেডম্যান অরুণ জয় রোয়াজা প্রমূখ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!