শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যানের উদ্দ্যোগে তৃণমূলের ভাগ্য উন্নয়নে এগিয়ে যাচ্ছে

।।নুরুল আলম।।

খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান পদে কংজরী চৌধুরী নিয়োগ পাওয়ার পর পার্বত্য খাগড়াছড়ি জেলায় ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সংগঠন ও তৃণমূলের মানুষের ভাগ্য উন্নয়ন ও গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন। জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর উন্নয়ন মুলক কর্মকান্ড দেখে আওয়ামীলীগের ভোট ব্যাংক তিন গুন বেড়েছে। আগামী একাদশ সংসদ নির্বাচনে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় বসাতে কংজরী চৌধুরী জেলার বিভিন্নস্থানে সভা সমাবেশে নৌকা মার্কায় ভোট খুজে বেড়াচ্ছেন।

২০১৪ সালে ২য় মেয়াদে আওয়ামীলীগ সরকার গঠন হওয়ার পর খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান পদে কংজরী চৌধুরীকে অন্তরবর্তিকালিন নিয়োগ প্রদান করেন।

জেলা পরিষদে দায়িত্ব নেয়ার পর থেকেই হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে পাহাড়ে বাসবাসকারীদের মাঝে সম্প্রীতি বন্ধন সৃষ্টিসহ উন্নয়নের ধারা অব্যহত রেখেছেন। তার এই উন্নয়নই আগামী একাদশ সংসদ নির্বাচনে পুুজি হিসেবে নিচ্ছে আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও সাধারণ ভোটার। কংজরী চৌধুরী খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। জেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে শিক্ষার্থীদের মাঝে ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে একটি শিক্ষা ডায়েরী বিতরণ করায় সর্বমহলে তাকে শিক্ষাবান্ধব চেয়ারম্যান হিসেবেই ডাকতে শুরু করেছে। অন্যদিকে পাহাড়ের শিক্ষার্থীদের জন্য তিনি দয়িত্ব নেওয়ার পর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবৃত্তি চালু করেছেন এবং তা চলমান রয়েছে। এলাকার সকল পেশাজীবি মানুুষের মধ্যে আস্থা রয়েছে যে, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান একজন জনবান্ধব নেতা, তার দ্বারা সাধারণ মানুষের হতদারিদ্রতার হার মুছন সম্ভব হচ্ছে এলাকায়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!