শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন

সাংবাদিকতার আড়ালে এম.সাইফুর রহমানের খাস জায়গা দখল: এলাকাবাসীর নিন্দা

সাংবাদিকতার আড়ালে এম.সাইফুর রহমানের খাস জায়গা দখল: এলাকাবাসীর নিন্দা

নুরুল আলম: উপজেলা প্রশাসনের জন্য নির্ধারিত জায়গায় সাংবাদিকতার প্রভাব খাটিয়ে খাস জায়গায় গৃহ নির্মাণ। খাগড়াছড়ির নবসৃষ্ট উপজেলা গুইমারার উপজেলার ভবন এবং বিভিন্ন অফিস তৈরির জন্য নির্ধারীত ২৬ একর সরকারী খাস জায়গায় অনুমোদনের জন্য মন্ত্রনালয়ে পাঠানো হয়।

কিন্তু কতিপয় চারটি টেলিভিশনের নামধারী সাংবাদিক এম. সাইফুর রহমান সজিব তার সাংবাদিকতার প্রভাব খাটিয়ে উপজেলা ভবনের জন্য নির্ধারীত জায়গায় এবং কবরস্থানের রাস্তা বন্ধ করে সরকারী জমিতে আধাপাকা ঘর নির্মান করার চেষ্টা চালাচ্ছে। এ নিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন।

এমনকি বিষয়টি নিয়ে সম্পতি আইনসৃংখলা মিটিংয়ে উপস্থাপন করেন গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম। বিষয়টি উত্থাপিত করলে এম সাইফুর রহমান সরাসরি অস্বীকার করেন। এবং প্রতিবেদক এবং গুইমারার বিশিষ্টজন সরেজমিনে পরিদর্শনে গেলে গৃহ নির্মাণের সত্যতা পায়।

এলাকায় বিশিষ্টজন আমিনুল হক বলেন, জায়গাটি সাইফুল,আলী, এক প্রবাসীর নিকট থেকে হাত দলিল দিয়ে সরকারী জায়গা ক্রয় করে। তবে তিনি আরও বলেন উক্ত জায়গা উপজেলা ভবন নির্মানের জন্য নির্ধারীত স্থান বলে শুনেছি।

উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বডুয়া বলেন, গুইমারা উপজেলা ভবনের জন্য সরকার কর্তৃক প্রস্তাবিত জায়গাতে কারো কোন স্থাপনা থাকলে আমি জেলা প্রশাসকের সাথে পরামর্শ করে সরকারী খাস জায়গা থেকে উচ্ছেদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব। এবং সকারী বিধি মোতাবেক সরকারী খাস জায়গায় কারো কোন স্থাপনা নির্মানের প্রয়োজন হলে স্থানী উপজেলা পরিষদ, প্রশাসন এবং জেলা প্রশাসক থেকে অনুমতি লাগবেও বলে তিনি জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd