মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৩:০৭ অপরাহ্ন

শিরোনাম :
সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক: কংজরী চৌধুরী মাহিন্দ্র উল্টে প্রাণ গেল শ্রমিকের ৫২‘র ভাষা আন্দোলনের পথ ধরেই শুরু হয় বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন জাতীয় নাট্যোৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে মঞ্চায়িত হলো হত্যার শিল্পকলা ক্ষুদ্র নিগোষ্ঠিগুলোর বিপন্ন ভাষাগত অধিকার আদায়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা মুজিববর্ষ উপলক্ষে গুইমারায় ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলা উদ্বোধন মাটিরাঙ্গায় ‘ভাষা-সংস্কৃতি ও বই মেলা’র উদ্বোধন গুইমারায় সনাতনী ছাত্র-যুব সমাজের উদ্যোগে গুনীজন সন্মাননা ও মাতৃ সম্মেলন অনুষ্ঠিত গুইমারা সরকারি কলেজে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন খাগড়াছড়িতে সেনা বাহিনীর সহায়তায় অস্ত্র আটক করলো র‌্যাব
খাগড়াছড়িতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

খাগড়াছড়িতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

আল-মামুন,খাগড়াছড়ি:: পার্বত্যাবাসীর শিক্ষা-স্বাস্থ্যসহ সামগ্রীক উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই মন্তব্য করে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন সাধিত হয়েছে তা আর কোন সরকারের আমলে সম্ভব হয়নি।

প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই শিক্ষা-স্বাস্থ্যসহ সাধারণ জনগণের মৌলিক চাহিদা পুরণ করে পাহাড়ের প্রত্যান্ত জনপদের হতদরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার আমলে স্কুল,কলেজ,মাদ্রাসা,বিদ্যুৎ,হাসপাতাল,রাস্তাঘাট,মসজিদ-মন্দিরসহ সকল ক্ষেত্রকে প্রসারিত করে জনমানুষের চাহিদা পুরণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

শুক্রবার সকাল ১১টায় খাগড়াছড়ির শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির আয়োজনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম লাইন্স চক্ষু হাসপাতালে সহযোহিতায় সংগঠনটির সভাপতি সুজিত দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. বিধান কানুনগো পিপি, সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির উপদেষ্টা ও বিশিষ্ট প্রবীণ সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্যসহ বিভিন্ন স্থরের নেতৃবৃন্দরা এতে অংশ নেয়।

এতে লাইন্স ক্লাব অব চিটাগাং গোল্ডেন সিটির সভাপতি লাইন মোহাম্মদ হোসেন (রানা), লাইন্স ক্লাব অব চিটাগাং গ্রীণ সিটির সভাপতি লাইন মাইদুল হক দীপু ও কনসালটেন কথক দাশসহ লাইন চক্ষু হাসপাতালে ৫ সদস্যের অভিজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবায় সহায়তা করেন।

পরে বিনামুল্যে চিকিৎসা সেবা কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্ভোধন করে খাগড়াছড়ি জেলঅ পরিষদ সদস্য জুয়েল চাকমা। এ সময় খাগড়াছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির আয়োজনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ঔষধ বিতরণ অনুষ্ঠানে এবার ৫ শতাধিক রোগিকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ নিয়ে কাজ করছে সংগঠটি।

এছাড়াও গরীব ও দুস্থ রোগিদের বিনামূল্যে চক্ষু ওপারেশনের ব্যবস্থা নিয়েছে সংগঠনটি। আগামীতেও এ ধরনের চিকিৎসা সেবাসহ নানা কর্মকান্ড অব্যাহত থাকবে বলে জানান সংগঠনটির কর্ণধাররা। অনুষ্ঠান শেষে জুয়েল চাকমা চিকিৎসা জন্য সংগঠনটিকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!