রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:৪১ পূর্বাহ্ন

গুইমারায় এম সাইফুলের দুর্নীতি

গুইমারায় এম সাইফুলের দুর্নীতি

নিজস্ব প্রতিবেদক:গুইমারায় চলছে এম.সাইফুর রহমানের ষড়যন্ত্র আর তেলেজ মাতি। সে গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি পরিচয় দিয়ে ব্যর্থ হয়ে অন্য সংগঠণের নাম দিয়ে নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে।
দীর্ঘ দিন ধরে গুইমারায় বাড়ি ঘড় করার জন্য উচুনিচু মাটি কেটে সমান করলে পাহাড় কাটার নাম করে মোটা অঙ্কের উৎখোজ দাবিসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সাধারণ মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। এ সকল বিষয়ে তার নেতৃত্বাধীন সাংবাদিক ফোরাম সাধারণ মানুষের কাছে অগ্রহণ যোগ্য হয়ে পড়ায় গুইমারায় অন্য সংগঠন নিয়ে ষড়যন্ত্রে বেপরোয়া হয়ে উঠেছে।
এ ঘটনার জন্য পেশাজীবি বিভিন্ন মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দরা ক্ষোভ প্রকাশ করে এবং এ ধরনের ঘটনার নিন্দা জানায়। অগণতান্ত্রিক ও নিয়ম বর্হি:ভুত ভাবে সংগঠন ও সাংবাদিকদের ভাবমূর্তি ক্ষুন্ন কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবী জানায়।
নব গঠিত গুইমারা উপজেলা প্রসাশনের প্রস্তাবিত ২৬ একর জায়গায় অবৈধ ভাবে দখল করে ঘর-বাড়ী এবং বাগ-বাগিচা তৈরী করে উপজেলা প্রসাশনিক ভবন নির্মাণে বাধা গ্রস্থ করে আসছে। ইতি পূর্বে এবিষয়ে সংবাদ প্রকাশ হাওয়া সত্তেও প্রসাশনের নিরব ভূমিকার কারনে সে অতি উৎসাহিত হয়ে তরিগরি করে তার ঘর নির্মান ও বাগ-বাগিচার কাজ অব্যহত রেখেছে।
বিগত ১ জুলাই ২০১০ সালে গুইমারা সাংবাদিক ফোরাম এর আনুষ্ঠানিক উদ্ভোধন করে, এতে প্রধান অতিথি ছিলেন, গুইমারা ২৪ আর্টিলারী ব্রিগেড কমান্ডার। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান পা.জে.প চেয়ারম্যান কংজরী চৌধুরী, হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী প্রমূখ। সাংবাদিক ফোরামের সাইন বোর্ডে দেওয়া তথ্য মতে গুইমারা সাংবাদিক ফোরাম প্রতিষ্ঠিত হয় ২০০৭ সালে।
নতুন করে ০৮ মার্চ ২০১৬ গুইমারা বাজারে কাশেম মার্কেটে “সাংবাদিক ফোরাম” উদ্বোধন করেন। আবারো ২০ সেপ্টেম্বর ২০১৬ সাংবাদিক ফোরামের উদ্ধোধন করেন লেঃ কর্ণেল আতিকুল হক।
বার বার নানা সংগঠনের নাম ভাঙ্গিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা ও পেশাজীবি সাংবাদিকদের সংগঠন-এর নামে নাম রেখে বিভিন্ন ভাবে ভেলকিবাজী অপসাংবাদিকতার অংশ বলে মনে করেন সচেতন মহল।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!