রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:৩৩ পূর্বাহ্ন

ষড়যন্ত্রকারীরা পার্বত্যাঞ্চলের উন্নয়ন চায় না: জিওসি

আল-মামুন,খাগড়াছড়ি:: পার্বত্যাঞ্চলের উন্নয়নকে বাঁধা গ্রস্থ করতে অসাধু অপশক্তি ও ষড়যন্ত্রকারীরা তৎপর রয়েছে উল্লেখ করে ২৪ পদাতিক ডিভিশনের চট্টগ্রাম এরিয়া কমান্ডার (জিওসি) মেজর জেনারেল এস এম মতিউর রহমান বলেছেন, ষড়যন্ত্রারীরা পার্বত্য জেলার উন্নয়ন চায় না। তারা সম্প্রীতি নষ্ট করে উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে কাজ করে যাচ্ছে।

সরকার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। আর এ অঞ্চলের শিক্ষার মান বৃদ্ধির লক্ষে সকলকে সচেতন হতে হবে। এ সময় তিনি পাহাড়ের মানুষের পাশে সেনা বাহিনী সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন। সোমবার রাঙ্গামাটি জেলার লংগদু মডেল কলেজের স্মারক ফলক উদ্বোধন ও ভবনের দ্বিতলার ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, বর্তমান সময়ে পাহাড়ের আনাচে-কানাচে শিক্ষার আলো ছড়িয়ে পড়েছে। সে শিক্ষা ক্ষেত্রকে প্রসারে সকলকে আরো উদ্যোগী ভুমিকা পালনের আহবান জানান তিনি। ষড়যন্ত্রকারীদের সম্প্রীতি নষ্টের বিরুদ্ধে সকলকে সচেতন হয়ে শিক্ষা প্রসার গঠিয়ে এদেশ ও সমাজকে এগিয়ে নিতে কাজ করার আহবান জানান তিনি। এ সময় তিনি লংগদু মডেল কলেজের উন্নয়ন ও ডিগ্রী কলেজে রূপান্তরের প্রতিশ্রুতি দেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার হামিদুল হক,রাঙামাটি ডিজিএফআই কমান্ডার কর্নেল শামসুল আলম, লংগদু জোন কমান্ডার লে. কর্নেল এমএম শফিকুর রহমান, উপজেলা চেয়ারম্যান মো: তোফাজ্জল হোসেন, ইউএনও প্রবীর কুমার রায়, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জানে আলম, কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহসহ বিভিন্ন প্রশাসনিক নেতৃবৃন্দরা অংশ নেয়।

প্রসঙ্গত: লংগদু মডেল কলেজটি ১৯৯৫ সালের ০১ নভেম্বর রাবেতা মডেল কলেজ নামে প্রতিষ্ঠিত হয় ও ২০০১ সালে এমপিওভুক্ত হয়। বর্তমানে ৭৯৪ জন শিক্ষার্থী নিয়ে এ কলেজ চলছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!