মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৩:০৯ অপরাহ্ন

শিরোনাম :
সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক: কংজরী চৌধুরী মাহিন্দ্র উল্টে প্রাণ গেল শ্রমিকের ৫২‘র ভাষা আন্দোলনের পথ ধরেই শুরু হয় বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন জাতীয় নাট্যোৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে মঞ্চায়িত হলো হত্যার শিল্পকলা ক্ষুদ্র নিগোষ্ঠিগুলোর বিপন্ন ভাষাগত অধিকার আদায়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা মুজিববর্ষ উপলক্ষে গুইমারায় ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলা উদ্বোধন মাটিরাঙ্গায় ‘ভাষা-সংস্কৃতি ও বই মেলা’র উদ্বোধন গুইমারায় সনাতনী ছাত্র-যুব সমাজের উদ্যোগে গুনীজন সন্মাননা ও মাতৃ সম্মেলন অনুষ্ঠিত গুইমারা সরকারি কলেজে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন খাগড়াছড়িতে সেনা বাহিনীর সহায়তায় অস্ত্র আটক করলো র‌্যাব

অবশেষে দাখিলের ফরম ফিলাপ হলো নুরনবী ও আব্দুল আজীজের

আবুল হোসেন রিপন, নিজস্ব প্রতিবেদক:: সাংবাদিকদের জাতীয় দৈনিক পত্রিকায় ও অনলাইনে সংবাদ প্রকাশের পর অবশেষে দাখিলের ফরম পিলাপ করতে পারলো নুরনবী ও আব্দুল আজীজ।

গত মঙ্গলবার গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার জায়নুল আবদীনের রোষানলে এবং হিংসাত্মক মনোভাবের কারনে নুরনবী ও আব্দুল আজীজ ফরম ফিলাপ করতে না পারায় ঘটনায় সংবাদ প্রকাশের পর, তারা অবশেষে ২০১৯ সালের দাখিল পরিক্ষার জন্য ফরম ফিলাপের সুযোগ পেল। গত দুই সপ্তাহ যাবৎ নুরনবী ও আব্দুল আজীজের অভিভাবক ফরম ফিলাপ করার জন্য গুইমারা এলাকার বিভিন্ন মহলের দারস্ত হয়। অবশেষে বিষয়টি সাংবাদিকদের দৃষ্টি গোচর হলে সাংবাদিকরা ফলাও করে সংবাদ প্রকাশ করলে বিষয়টি প্রশাসনসহ ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, ৫জন শিক্ষার্থী মধ্যে এখনও ৩ জন শিক্ষার্থীর ফরম-পিলাপ করতে পারেনি। কারন তাদের কাছ থেকে নির্বাচনি পরিক্ষা নেওয়া হয়নি। সুপার মাদ্রাসার অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে গণস্বাক্ষর নিয়ে রাখে এবং বিভিন্ন গণমাধ্যমে সংবাদ পরিবেশন করায় সংবাদকর্মীদের বিরুদ্ধে নানান কুৎসা রটিয়ে বেড়াচ্ছে। সংবাদকর্মীদের নামে অশালীন মন্তব্য করে সুপার জায়নুল আবদীন। এ সময়  তিনি বলেন,“আমি সাংবাদিক পোষী। এক মন্তব্যের পর সাংবাদিকরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

সূত্রমতে, গুইমারা মাদ্রাসা সুপার জায়নুল আবদীনের বিরুদ্ধে এক ছাত্রের মা বাদী হয়ে একটি অভিযোগ করেন, যা মাধ্যমিক শিক্ষা অফিসারকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

ম্যানেজিং কমিটির সদস্য আনিছুল হক বলেন, তদন্ত সাপেক্ষে, প্রশাসনের নির্দেশক্রমে দুই ছাত্র নুরনবী ও আব্দুল আজীজ বুধবার বিকাল ৩ টা’র সময় দালিখ পরিক্ষার ফরম ফিলাপ করতে পেরেছে। বাকী তিনজন টেস্ট পরিক্ষায় অংশগ্রহন না করায় আপাতত ফরম ফিলাপ হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!