সেনাবাহীনি কর্তৃক শীতাত্বদের মাঝে শীতবস্ত্র বিতরনের সংক্ষিপ্ত প্রতিবেদন

Spread the love

নুরুল আলম:: সেনাবাহীনি কর্তৃক শীতাত্বদের মাঝে বিভিন্ন সময় খাগড়াছড়ি রিজিয়ন ও গুইমারা রিজিয়ন কর্তৃক পাহাড়ি বাঙালি সকল সম্প্রদায়ের শীতাত্বদের মাঝে শীতবস্ত্র বিতরনের সংক্ষিপ্ত প্রতিবেদন।

পাহাড়ে কনকনে শীতের তীব্রতা বেড়েই চলছে। দুর্গম এলাকার  হতদরিদ্র  মানুষগুলোর মাঝে শীতের কম্বল বিতরণ করলেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একে এম সাজেদুল ইসলাম।

মহান বিজয় দিবস উপলক্ষে সেনাবাহিনীর ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়নের উদ্যোগে, রিজিয়ন সদর দপ্তরে  প্রতিবন্ধীদের মাঝে ৫টি  হুইল চেয়ার ও দরিদ্র গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল একে এম সাজেদুল ইসলাম বলেন, প্রতিবন্ধীদের মুখে হাসি-ই যেন বিজয়ের হাসি। দেশের সকল বিত্তবানরা যদি প্রতিবন্ধী ও অসহায় শীতার্থ মানুষের কষ্ট ভাগ করে নিতেন তাহলে বিজয়ের আনন্দটা আরও বেশি আনন্দের হত। সেনাবাহিনী শান্তি সম্প্রীতি উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষের সাথে একযোগে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে গুইমারা রিজিয়নের বিএম মেজর ফাহিম মোনায়েম হোসেন জি টু আই মেজর মো. মঈনুল আলম সহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

যীশু খ্রীষ্ট এলেন ভবে, ছেড়ে স্বর্গের সিংহাসন” সুনীল কুমার সরকারের লেখা গানে উদ্ধৃতি দিয়ে সিন্দুকছড়ি জোন সদরে  খ্রিস্টান ধর্মাবলম্বীদের সাথে বড়দিন উৎযাপনে  শুভেচ্ছা বিনিময়, নগদ অনুদান প্রদান ,প্রীতিভোজ ও শীতবস্ত্র বিতরণকালে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব এ কথা বলেন।

খাগড়াছড়ি জেলার দুর্গম কালাপাহাড়ের পাদদেশে অবস্থিত গুইমারা রিজিয়নস্থ লক্ষিছড়ি জোনের ইন্দ্রসিং পাড়া ক্যাম্পের অন্তর্গত শুকনাছড়ি এলাকায় শীতার্ত পাহাড়িদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন লক্ষীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মো. মিজানুর রহমান মিজান।

কালাপাহাড়ের পাদদেশে এ জনপদ অত্যন্ত দরিদ্র এবং আর্থ-সামাজিক দিক থেকেও পিছিয়ে আছে। বৈরী আবহাওয়ায় শীতের প্রকোপে এ জনপদের মানুষের কাছে এ শীতবস্ত্র বিতরণ যেন একটু আশার আলো দেখালো। গাড়ি চলাচলের রাস্তা না থাকায় হেলিকপ্টারে করে শীতবস্ত্রগুলো ইন্দ্রসিংপাড়া ক্যাম্পে পৌঁছানো হয়।

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি জোনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ করা হয়। মগাইছড়ি এলাকায় এ শীত বস্ত্র  বিতরণ করা হয়।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মো: আবুল কালাম শামসুদ্দিন রানা  অসহায় দুঃস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন।

এ সময় মেজর রাসেল আহমেদ, জোনের এ্যাডজুন্টে ক্যাপ্টেন সানজিদুল ইসলামসহ মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. নুরে আলম, শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, শিশু মাঝে  ৫০ পিচ কম্বল বিতরণ করা হয়। এর আগেও লক্ষ্মীছড়ি জোনের পক্ষ হতে দুর্গম বর্মাছড়ি, দুল্যাতলীসহ বিভিন্ন এলাকার পাহাড়ি-বাঙ্গালী অসহায়, গরীব ও দুঃস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি লোগাং জোন (৩বিজিবি) এর ব্যবস্থাপনায় দু:স্থ গরীব বাঙ্গালী ও উপজাতীয়দের মাঝে শীতবস্ত্র  বিতরণ করা হয়েছে। খাগড়াছড়ি বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল মো. মতিউর রহমান, বিজিবিএম. পিবিজিএম. পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব শীতবস্ত্র তুলে দেয়।

এ সময় উপস্থিত ছিলেন ৩বিজিবি লোগাং জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ রফিকুল হাসান পিএসসি। শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার লক্ষে লোগাং জোন (৩ বিজিবি) সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে।

জেলার পানছড়িতে ৩ বিজিবি লোগাং জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ১০ জানুয়ারি লোগাং জোন সদর দপ্তরে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

এলাকার শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষে এলাকার শীতার্ত ও দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) তুলে দেন জোন অধিনায়ক লে. কর্নেল মো. গোলাম মনজুর সিদ্দিকী।

লোগাং জোনের আওতাধীন বিওপি/ক্যাম্প এলাকায় বসবাসকারী শীতার্তদের মাঝে পর্যায়ক্রমে কম্বল বিতরণ অব্যাহত থাকবে বলেও বিজিবি সূত্রে জানা যায়। ৯ জানুযারি বিজিবি একাত্তর পার্কে অসহায় দুস্থ প্রতিবন্দিদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন লে. কর্নেল মাহবুবুল ইসলাম(পদাতিক)।

এ সময় তিনি বলেন, আমি আপনাদের নিরপত্তা দিতে সব সময় প্রস্তুত। সন্ত্রাসীদের দেখলে খবর দিবেন, সন্ত্রাসীরা কারো জাত গোষ্ঠী নয়। সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে।

২ জানুয়ারি উপজেলার পোমাংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেডের কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম চন্দ্র দেব এবং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা প্রমুখ। এসময় পোমাংপাড়া এলাকার দেড় শত শীতার্তদের মাঝে একটি করে কম্বল বিতরণ করা হয়।

Leave a Reply

Specify Facebook App ID and Secret in Super Socializer > Social Login section in admin panel for Facebook Login to work

Your email address will not be published. Required fields are marked *

*