বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৩:৩৭ অপরাহ্ন

বিজিবি’র অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার

বিজিবি’র অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:: বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ১১ ব্যাটালিয়ান বিজিবি’র সাড়াশি অভিযানে ৪ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ১৩ কোটি ২০ লাখ টাকা হবে বলে ধারণা করেছেন বিজিবির সদস্যরা।

শুক্রবার ১৫ই ফেব্রুয়ারি ভোর রাতে ১১ বিজিবির অধিনায়ক লে কর্নেল আসাদুজ্জামানের নেতৃত্বে বিজিবির ১টি টহল দল নাইক্ষ্যংছড়ির সদর থেকে আনুমানিক ৪ কিলোমিটার দক্ষিণ পূর্বে অবস্থিত রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের হাজির পাড়া নামক স্থানের একটি ছোট টিলার সাথে থাকা খামার বাড়িতে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

শুক্রবার বেলা ১১টায় ১১ বিজিবি’র হল রুমে অনুষ্ঠিত সংবাদ ব্রিফিং এ লে. কর্নেল আসাদুজ্জামান জানান, ৪ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধারের সময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরা কারবারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহের মাধ্যমে অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি সংবাদ ব্রিফিং এ আরও বলেন,  প্রধানমন্ত্রী এবং বিজিবির ডিজি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তাছাড়া শুধু মাদক নয়, সীমান্ত এলাকা দিয়ে অস্ত্র পাচার, অবৈধ কাঠ পাচার, ও পরিবহনসহ অন্যান্য যেকোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার এবং সীমান্তে এলাকায় যেকোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম রোধে বিজিবির এ ধরনের কার্যক্রম ও তৎপরতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, নাইক্ষ্যংছড়ির ১১ ব্যাটালিয়ান বিজিবির এটি ছিল সব চেয়ে বড় ধরনের আলোচিত ইয়াবা ট্যাবলেট উদ্ধার অভিযান। এ অভিযানকে স্থানীয় লোকজন স্বরণকালের সেরা অভিযান উল্লেখ করে বিজিবির অধিনায়ক ও সকল সদস্যদের সাধুবাদ জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!