খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Spread the love

দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে পন্যবাহী ট্রাকে আগুন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির দীঘিনালা-বাঘাইছড়ি সড়কের রাবার বাগান এলাকায় উপজাতি সন্ত্রাসী কর্তৃক পন্যবাহী ট্রাকে আগুন দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।

সোমবার বিকেলে খাগড়াছড়ি জেলা শহরের চেঙ্গী এস্কয়ার থেকে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বরে এসে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। সংগঠনটির খাগড়াছড়ি জেলা সভাপতি মো: আসাদুল্লাহ আসাদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, পিবিসিপির সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাঘাইছড়ির সাবেক পৌর মেয়র মো: আলমগীর কবির।

এতে অন্যান্যদের মধ্যে সাবেক কেন্দ্রীয় সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর ইঞ্জি. আব্দুল মজিদ, বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: আব্দুল কাইয়ুম, জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি সুমন আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আশ্রাফুল আলম রনি উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন,বাঘাইছড়ি উপজেলা নির্বাচনী কাজ শেষে ফেরার পথে হত্যাকা-ের বিচার না হওয়ায় সন্ত্রাসী কর্মকা- ও অপকর্ম বেড়ে চলেছে। পার্বত্য অঞ্চলকে ইউপিডিএফ ও জেএসএস অস্থিতিশীল করে তুলছে। পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার করে সন্ত্রাসীদের আইনের আওতায় এনে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির জোর দাবী জানান।

সে সাথে সন্ত্রাস ও চাঁদাবাজির সাথে জড়িতদের গ্রেপ্তারে ব্যর্থ হলে পার্বত্যবাসিকে সাথে নিয়ে হরতাল ও অবরোধের মতো কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারিও জানান পিবিসিপি নেতৃবৃন্দ। সোমবার সকালে চট্টগ্রাম থেকে মারিশ্যা বাজারের বিভিন্ন মুদিমাল বাহী ট্রাক (চট্র মেট্রো-ট-১১-২৩৩৮) দীঘিনালা-বাঘাইছড়ি সড়কের রাবার বাগান এলাকায় পৌঁছালে তাতে আগুন দেয় সশস্ত্র উপজাতি সন্ত্রাসীরা। এ ঘটনায় প্রায় ৩০-৩৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয় বলে জানা যায়।

Leave a Reply

Specify Facebook App ID and Secret in Super Socializer > Social Login section in admin panel for Facebook Login to work

Your email address will not be published. Required fields are marked *

*