মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০২:৩৯ অপরাহ্ন

শিরোনাম :
সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক: কংজরী চৌধুরী মাহিন্দ্র উল্টে প্রাণ গেল শ্রমিকের ৫২‘র ভাষা আন্দোলনের পথ ধরেই শুরু হয় বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন জাতীয় নাট্যোৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে মঞ্চায়িত হলো হত্যার শিল্পকলা ক্ষুদ্র নিগোষ্ঠিগুলোর বিপন্ন ভাষাগত অধিকার আদায়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা মুজিববর্ষ উপলক্ষে গুইমারায় ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলা উদ্বোধন মাটিরাঙ্গায় ‘ভাষা-সংস্কৃতি ও বই মেলা’র উদ্বোধন গুইমারায় সনাতনী ছাত্র-যুব সমাজের উদ্যোগে গুনীজন সন্মাননা ও মাতৃ সম্মেলন অনুষ্ঠিত গুইমারা সরকারি কলেজে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন খাগড়াছড়িতে সেনা বাহিনীর সহায়তায় অস্ত্র আটক করলো র‌্যাব
খাগড়াছড়ির তিন এলাকায় ডেঙ্গুর প্রকোপ: বাড়ছে আতঙ্ক

খাগড়াছড়ির তিন এলাকায় ডেঙ্গুর প্রকোপ: বাড়ছে আতঙ্ক

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে ডেঙ্গু এখন যেন আতঙ্কের নাম। স্থানীয় ভাবে তিনটি এলাকায় বেড়েছে ডেঙ্গুর প্রকোপ। ফলে রাজধানী থেকে আগতদের পাশাপাশি স্থানীয়ভাবে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যাও। এ পর্যন্ত খাগড়াছড়িতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ১২৮ জন হলেও গত ২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে ৮জন ডেঙ্গুরোগী শনাক্ত করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, স্থানীয় ভাবে আক্রান্তদের বেশির ভাগ খাগড়াছড়ি জেলা শহরের পানখাইয়াপাড়া,মধুপুর ও মিলনপুর এলাকার বাসিন্দারা। আক্রান্তদের মধ্যে অধিকাংশ ঢাকায় অবস্থানরত হলেও খাগড়াছড়ির জেলা সদরের পানখাইয়াপাড়া,মধুপুর ও মিলনপুরসহ স্থানীয় ৪০ জন আক্রান্ত হওয়ায় ডেঙ্গুতে আক্রান্ত হয়। অন্যরা ঢাকাসহ বিভিন্ন জেলা শহরে থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি আসেন।

পৌর মেয়র মো: রফিকুল আলম বলেন,স্থানীয় ভাবে যেসব এলাকায় ডেঙ্গু আক্রান্ত হচ্ছে সে সব এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতাসহ মশক নিধনে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের নির্দেশনায় কাজ চলছে। ডেঙ্গু নিয়ে সকলকে আরো সচেতন হওয়ার আহবান জানান।

আক্রান্ত ডেঙ্গু রোগীদের মধ্যে এখনো ২৩ জন খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে বলে জানিয়েছে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার। এছাড়াও ডেঙ্গু রোগী শনাক্তে খাগড়াছড়ি পর্যাপ্ত কিট গ্রহণ করা হয়েছে এবং চিকিৎসকরা আন্তরিকতার সাথে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে বলে তিনি জানান।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়নময় ত্রিপুরা বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সকলের মধ্যে সচেতনতা জরুরী। আক্রান্তদের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ গুরুত্ব দিয়ে কাজ করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!