মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৩:০৮ অপরাহ্ন

শিরোনাম :
সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক: কংজরী চৌধুরী মাহিন্দ্র উল্টে প্রাণ গেল শ্রমিকের ৫২‘র ভাষা আন্দোলনের পথ ধরেই শুরু হয় বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন জাতীয় নাট্যোৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে মঞ্চায়িত হলো হত্যার শিল্পকলা ক্ষুদ্র নিগোষ্ঠিগুলোর বিপন্ন ভাষাগত অধিকার আদায়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা মুজিববর্ষ উপলক্ষে গুইমারায় ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলা উদ্বোধন মাটিরাঙ্গায় ‘ভাষা-সংস্কৃতি ও বই মেলা’র উদ্বোধন গুইমারায় সনাতনী ছাত্র-যুব সমাজের উদ্যোগে গুনীজন সন্মাননা ও মাতৃ সম্মেলন অনুষ্ঠিত গুইমারা সরকারি কলেজে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন খাগড়াছড়িতে সেনা বাহিনীর সহায়তায় অস্ত্র আটক করলো র‌্যাব
গুইমারায় অসহায়দের মাঝে সোলার প্যানেল, সেলাই মেশিন ও বিভিন বৃক্ষ বিতরন

গুইমারায় অসহায়দের মাঝে সোলার প্যানেল, সেলাই মেশিন ও বিভিন বৃক্ষ বিতরন

নুরুল আলম:: গুইমারা উপজেলার তিনটি ইউনিয়নের গরিবদের মাঝে বৃক্ষ, সোলার, সেলাই মেশিন এবং বিভিন্ন প্রতিষ্ঠানের মাইক বিতরন করা হয়।
বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় উপজেলা পরিষদ ভবনে পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপির অর্থায়নে বিদ্যুৎ বিহীন এলাকায় সোলার বিতরন, অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন ও বিভিন্ন প্রতিষ্ঠানে মাইক বিতরন করা হয়েছে।
উক্ত বিতরনী অনুষ্ঠানে ঝর্না ত্রিপুরার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার বিভীষন কান্তি দাশ(অঃদাঃ), গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়ুয়া, গুইমারা সদর ইউনিয়নের চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু চাইথোয়াই চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, গুইমারা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন প্রমূখ। এসময় ২৭টি সোলার প্যানেল, ৩ টি মাইক ও সেলাই মেশিনসহ প্রায় ২শত পরিবারকে ফলজ ও বনজ বৃক্ষ বিতরন করেন।
তবে অত্র উপজেলার মোট তিনটি ইউনিয়নে পর্যায়ক্রমে মোট ১শত ৪১টি সোলান প্যানেল ২১ টি সোলাই মেশিনও ১৬ টি মাইক বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই স্লোগানকে সামনে রেখে যেসকল এলাকায় বিদ্যুতের কোনো ব্যবস্থা নেই, সেসব এলাকায় সোলার প্যানেল দ্বারা বিদ্যুতের চাহিদা মেটানো হবে এবং অসহায় মহিলাদের আয়ের উৎস হিসেবে সরকার সেলাই মেশিন বিতরন করছেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার তার অঙ্গিকার রক্ষায় বদ্ধ পরিকর এবং যেসকল বৃক্ষ বিতরন করা হয়েছে সেগুলো সঠিক পরিচর্চার মাধ্যমে সাবলম্বি হয়ে আগামীদিনে দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করবে।
পরিশেষে, সভার সভাপতি ঝর্না ত্রিপুরা তার সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করে সভার সমাপ্তি ঘোষনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!