মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০২:১৮ অপরাহ্ন

শিরোনাম :
সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক: কংজরী চৌধুরী মাহিন্দ্র উল্টে প্রাণ গেল শ্রমিকের ৫২‘র ভাষা আন্দোলনের পথ ধরেই শুরু হয় বাঙ্গালীর স্বাধীকার আন্দোলন জাতীয় নাট্যোৎসবের উদ্বোধন খাগড়াছড়িতে মঞ্চায়িত হলো হত্যার শিল্পকলা ক্ষুদ্র নিগোষ্ঠিগুলোর বিপন্ন ভাষাগত অধিকার আদায়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা মুজিববর্ষ উপলক্ষে গুইমারায় ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলা উদ্বোধন মাটিরাঙ্গায় ‘ভাষা-সংস্কৃতি ও বই মেলা’র উদ্বোধন গুইমারায় সনাতনী ছাত্র-যুব সমাজের উদ্যোগে গুনীজন সন্মাননা ও মাতৃ সম্মেলন অনুষ্ঠিত গুইমারা সরকারি কলেজে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন খাগড়াছড়িতে সেনা বাহিনীর সহায়তায় অস্ত্র আটক করলো র‌্যাব
২১ আগস্ট গ্রেনেট হামলাকারীদের শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

২১ আগস্ট গ্রেনেট হামলাকারীদের শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

আল-মামুন,খাগড়াছড়ি:: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেট হামলার সাথে জড়িতদের শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। বুধবার বিকেলে জেলা শহরের খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ের সমানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,পৌরসভা মেয়র রফিকুল আলম, জেলা আ্ওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া,আওয়ামীলীগ নেতা জাহেদুল আলম,নির্মলেন্দু চৌধুরী,সাংগঠনিক সম্পাদক এড. আশুতোষ চাকমা,যুব ও ক্রীড়া সম্পাদক মংসেইপ্রæ চৌধুরী অপু,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা,আ: জব্বার,পার্থ ত্রিপুরা জুয়েল,শতরূপা চাকমা,জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা,জেলা ছাত্রলীগ সভাপতি টিকো চাকমাসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

বক্তরা এ সময় বলেন, গ্রেনেট হামলা চালিয়ে বঙ্গবন্ধু জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করে আওয়ামীলীগের নেতৃত্ব শূন্য করে দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত ষড়যন্ত্র করেছিল বিএনপি-জামায়াত জোট। এ ঘটনায় তারেক রহমানসহ জড়িত দেশে ফিরিয়ে এনে মামলার রায় কার্যকরের দাবী জানানো হয়।

বক্তরা আরো বলেন, বিএনপি-জামায়াত জোট জঙ্গি,সন্ত্রাস ও নৈরাজ্যের পাশাপাশি আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যাযজ্ঞে মাধ্যমে বাংলাদেশকে নরকে পরিণত করেছিল। তাই ২১ আগস্ট গ্রেনেট হামলা মামলায় যাবজ্জীবন কারাদÐপ্রাপ্ত বিএনপির চেয়ারম্যান তারেক রহমান ও সাবেক সাংসদ শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদসহ জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন। সে সাথে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে শক্ত অবস্থানে থাকতে নেতাকর্মীদের আহবান জানান বক্তারা।

প্রঙ্গত: ২০০৪ সালের ২১ আগস্ট হামলা মামলায় মোট ৫২ জন আসামী ছিলেন। তাদের মধ্যে ২০১৮ সালের ১০ অক্টোবর আদালতের রায়ে ১৯জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদÐ দেওয়া হয়। তার মধ্যে সাবেক স¦রাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর,সাবেক শিক্ষা উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ৩০ জন কারাগারে আছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!