রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Spread the love

নুরুল আলম:: ১ আগস্ট ২০১৯ তারিখ রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ফযর নামাজের পর বিশেষ মোনাজাত, রেজিমেন্টাল পতাকা উত্তোলন, অধিনায়কের বিশেষ দরবার এবং প্রীতিভোজের আয়োজন করা হয়। উক্ত প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আয়োজিত প্রীতিভোজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেঃ কর্নেল মোঃ এমদাদুল হক, এমসিপিএস, এডিসি, পরিচালক, ভারপ্রাপ্ত অধিনায়ক, বর্ডার গার্ড হাসপাতাল, গুইমারা, খাগড়াছড়ি। এছাড়াও বিভিন্ন পর্যায়ের সামরিক এবং অসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন । আয়োজিত প্রীতিভোজ অনুষ্ঠানে অতিথিবৃন্দগণ রামগড় ব্যাটালিয়নের সার্বিক অগ্রগতি, উন্নতি ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করা হয়।
উল্লেখ্য, গত ০১ আগস্ট ২০০২ সালে এক শুভলগ্নে বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, চট্টগ্রাম এই ব্যাটালিয়ন প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠা লাভের পর ৪৩ বিজিবি চট্টগ্রাম ও নওগাঁ এলাকায় দায়িত্ব পালন শেষে গত ২১ সেপ্টেম্বর ২০১৬ তারিখে রামগড় এর দায়িত্বভার গ্রহণ করে বিভিন্ন অপারেশনাল কার্যক্রম, চোরাচালান দমন, অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তব্য পালনসহ প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠু, সুন্দর ও সূচারুরূপে পালন করে আসছে। উল্লেখ্য, রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) গত ২১ সেপ্টেম্বর ২০১৬ তারিখে রামগড় এলাকার দায়িত্বভার গ্রহণের পর থেকে অদ্যাবধি পর্যন্ত সর্বমোট ২৮,৫৬,১৩,৬৫১/-(আটাইশ কোটি ছাপ্পান্ন লক্ষ তের হাজার ছয়শত একান্ন) টাকা মূল্যের বিভিন্ন প্রকার চোরাচালানী মালামাল আটক করতে সক্ষম হয়।
এছাড়াও মাদক বিরোধী অভিযানে ৫৫ (পঞ্চান্ন) জন আসামীসহ সর্বমোট ৮২,১৯,৩৬৫/-(বিরাশি লক্ষ উনিশ হাজার তিনশত পঁয়ষট্টি) টাকার বিভিন্ন প্রকার মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়। গত ২৬ এপ্রিল ২০১৬ তারিখে ইউপিডিএফ দুস্কৃতিকারীদের নিকট হতে ১৬ জন নারী, পুরুষ ও শিশুকে উদ্ধার করতে সক্ষম হয়। তাছাড়া রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) রামগড় এলাকায় দায়িত্বভার গ্রহণের পর থেকে প্রতিপক্ষ সীমান্তরক্ষী বাহিনীর সাথে বিভিন্ন সময়ে অধিনায়ক পর্যায়ে সৌজন্য সাক্ষাত/পতাকা বৈঠকসহ বিভিন্ন ধরনের সীমান্ত সংক্রান্ত বিষয়াদি দক্ষতার সাথে সম্পন্ন করে আসছে। উল্লেখ্য, গত ২২ মার্চ এবং ০৫ এপ্রিল ২০১৯ তারিখে অবৈধভাবে সীমান্ত পারাপারের দায়ে ০৮ জন ভারতীয় এবং ১৪ জন বাংলাদেশী নাগরিককে আটক করা হয়।

Leave a Reply

Specify Facebook App ID and Secret in Super Socializer > Social Login section in admin panel for Facebook Login to work

Your email address will not be published. Required fields are marked *

*