রবিবার, ০৭ মার্চ ২০২১, ১১:২৭ অপরাহ্ন

খাগড়াছড়িতে মাদকবিরোধী আলোচনা সভা

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুরে খাগড়াছড়ি সরকারী কলেজ অডিটোরিামে এ মাদকবিরোধী সভার আয়োজন করে।

খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ অহমদ নবী’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান। এতে প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুুন নাহার, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাদক যুব সমাজের জন্য মরণব্যাধী। এটি দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি। আইন করে মাদক নিমূল্য সম্ভব নয়। মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জন সচেতনতা। তাই মাদকবিরোধী সচেতনতায় মাদক প্রতিরোধে শিক্ষার্থী ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি মাদকের পরিবর্তে যুব সমাজকে খেলধুলায় মনোযোগ দিতে সচেতন করে তোলার আহবান জানান বক্তারা।

এসময় শিক্ষার্থীদের মানবদেহে মাদকের ক্ষতিকর প্রভাব সম্বলিত স্কেল বিতরণ করা হয়। পরে কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd