শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

পার্বত্য অধিকার ফোরাম’র গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্ভোধন

পার্বত্য অধিকার ফোরাম’র গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্ভোধন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে পার্বত্য অধিকার ফোরামের গঠনতন্ত্র প্রকাশ ও কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন করা হয়েছে। এ সময় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সাংগঠনিক রাজনৈতিক অবস্থান,লক্ষ্য-উদ্দেশ্য ও কার্যক্রম তুলে ধরে সংগঠনটি। শুক্রবার সকাল ১১টায় খাগড়াছড়ির নারিকেল বাগানস্থ কেন্দ্রীয় কার্যালয়ে উদ্ভোধন ও সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দীন। পরে ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে কার্যালয়ের শুভ উদ্ভোধন করেন উপস্থিত নেতৃবৃন্দরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন কেন্দ্রীয় সমন্বয়ক ও মাটিরাঙা উপজেলা ভাইস চেয়ারম্যান মো: আনিসুজ্জামান ডালিম। এতে কেন্দ্রীয় উপদেষ্টা এস এম হেলাল,সিনিয়র সহ সভাপতি আহম্মেদ রেদোয়ান,সহ সভাপতি সাহাজুল ইসলাম, জাহিদুল ইসলাম, যুগ্ন সম্পাদক মোক্তাদির হোসেন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক পারভেজ আহম্মেদ,অর্থ সম্পাদক রবিউল হোসেন,কেন্দ্রীয় সমন্বয়ক ইখতিয়ার ইমন,কেন্দ্রীয় সহ দপ্তর সম্পাদক ইউনুছ বাঙালি,কেন্দ্রীয় সন্বয়ক আহম্মেদ আলী, চট্টগ্রাম মহানগর আহবায়ক মাসুদ রানাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এতে পার্বত্য অধিকার ফোরাম কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দীন বলেন, একটি স্বার্থনৈষী মহল পার্বত্য অধিকার ফোরামের অগ্রযাত্রা রুখতে নেতাকর্মীদের জড়িয়ে মিথ্যা মনগড়া অপপ্রচার চালাচ্ছে। তারা এ সংগঠনকে কখনো বর্তমান এমপি বাবু কুজেন্দ্রলাল ত্রিপুরা, কখনো সাবেক এমপি ওয়াদুদ ভূইয়ার আবার কখনো পার্বত্য নিউজের সম্পাদক মেহেদী পলাশের সংগঠন উল্লেখ করে চাঁদাবাজী-সন্ত্রাসী ও মিথ্যা-বানোয়াট তথ্যে দিয়ে মামলা সাজিয়ে নেতাকর্মীদের রাজনীতি থেকে দুরে সড়ানোর ষড়যন্ত্র করছে। সাংবাদিক সম্মেলনে পার্বত্য অধিকার ফোরামের কোন দলের সংগঠনের নয় উল্লেখ করে সংগঠনের উদ্দেশ্য, গঠনতন্ত্রের তুলে ধরে সংগঠন সৃষ্টির পেক্ষাপট ও প্রাথমিক ঘোষনা এবং ৩৩ টি ধারা, ৭৮ টি উপধারা, প্রস্তাবিত ৫ টি সহযোগী অঙ্গ সংগঠন বিভিন্ন গুরুত্বপুর্ন বিষয় তুলে ধরেন।

পাহাড়ে বসবাসকারী ১৩-১৫ টি জনগোষ্ঠিসহ পিছিয়ে পড়া বাঙালি জনগোষ্ঠির মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে পার্বত্য অধিকার ফোরাম কাজ করছে বলে তিনি জানান। পাশাপাশি তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, এ সংগঠন ম্ুিক্তযুদ্ধের চেতনা,স্বাধীনতা,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ও সার্বভৌমত্বের প্রশ্নে কখনো আপোষ করবে না। এই সংগঠন জনসংখ্যানুপাতে শিক্ষাক্ষেত্রে ভর্তি ও ব্যবসা বানিজ্যে সমান সুযোগ প্রদান ও চাকুরী ক্ষেত্রে নিয়োগ প্রদানের দাবী প্রতিষ্ঠায় আইনগত লড়াইয়ের পাশাপাশি আন্দোলন কর্মসূচি পরিচালনাসহ সব সময় অন্যায়ের বিরুদ্ধে স্বোচ্ছার ভূমিকা পালন করবে জানিয়ে ৬ দফা দাবী তুলে ধরেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd