শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৫:২৯ অপরাহ্ন

গুইমারায় প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ নির্মাণ কাজ বন্ধ

গুইমারায় প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ নির্মাণ কাজ বন্ধ

নুরুল আলম:: খাগড়াছড়ির গুইমারা উপজেলার বিজিবি হাসপাতালের পূর্ব পাশে অবৈধ স্থাপনা নির্মান কালে গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদের হস্তক্ষেপে অবশেষে নির্মান কাজ বন্ধ হয়েছে।

বুধবার বিকাল ৫টার দিকে ঘটনা স্থলে এসে সরকারি খাস জায়গায় অবৈধ বিল্ডিং স্থাপনকারীর কোন কাগজ পত্র দেখাতে না পারায় নির্মান কাজটি বন্ধ করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয় সূত্র জানা যায়, সড়ক ও জনপদের অংশ বিশেষ হওয়ায় অবৈধ বিল্ডিং নির্মান কারী প্রবাসী বাবুল মিয়া গুইমারা উপজেলার মেম্বারপাড়ার বাসিন্দা। জুলাই/১৯ মাসে তিনি উক্ত খাস জায়গাটি ২লক্ষ টাকার বিনিময়ে স্থানীয় মিজান নামক জৈনিক ব্যক্তির নিকট থেকে ক্রয় করেন। তার কাছে বৈধ কোন কাগজপত্র নাই বলে স্বীকার করে বাবুল মিয়া বলেন তিনি খাস জায়গার উপর বিল্ডিং তৈরী করছেন। তবে এটা যে অবৈধ তিনি জানতেন না।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা প্রেসক্লাব এর যুগ্ম-আহ্বায়ক নুরুল আলম’সহ স্থানীয় গনমাধ্যম কর্মী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে সরকারি ভূমিতে অবৈধভাবে ভবন নির্মানের বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের সাথে অসৎ আচরন করেন ভবনের নির্মাতা বাবুল মিয়া। তিনি বলেন আমি টাকা দিয়ে ভূমি কিনে নিয়েছি, আমার পাশে এমন আরো অনেকগুলো বাড়ি রয়েছে, আমারটা অবৈধ হলে তাদের গুলাও অবৈধ, আমারটা খোজ নেওয়ার আগে তাদের বিষয়ে ব্যবস্থা নেন।

এ বিষয়ে সড়ক ও জনপদের উপ-বিভাগীর প্রকৌশলী সবুজ চাকমা বলেন আগামীকাল ইঞ্জিনিয়ার এসে সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology