বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৫:১৫ অপরাহ্ন

খাগড়াছড়িতে আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি প্রার্থীর সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে আ’লীগের সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি প্রার্থীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সম্মেলন, কাউন্সিলর নির্ধারণ ও উপজেলা কমিটি গঠন বিষয়ে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি জেলা সম্মেলনের সভাপতি প্রার্থী সমীর দত্ত চাকমা। বৃহস্পতিবার দুপুরে এফএনএফ রেস্টুরেন্ট এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সদস্য ভাস্কর রঞ্জন সাহা। এ সময়, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক হোসেন আহম্মদ চৌধুরী,পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তপন কান্তি দেসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সম্মেলনে সভাপতি প্রার্থী সমীর দত্ত চাকমা অভিযোগ করে বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা একপেশে ও অগণতান্ত্রিক রাজনীতি কর্মকান্ড বাস্তবায়ন করছে। অসাম্প্রদায়িক দল আ’লীগে সাম্প্রদায়িক আধিপত্য বিস্তার করছেন। তারই প্রমাণ সম্প্রীতি খাগড়াছড়ির বিভিন্ন উপজেলার কাউন্সিলে দৃশ্যামান হয়েছে।

ত্যাগী ও নির্যাতিত নেতাদের বঞ্চিত করে প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্যসহ দলের গঠনতন্ত্র বহির্ভূত ভাবে সম্মেলন ও কাউন্সিল নিয়ে লুকোচুরি ও গোপন ষড়যন্ত্রে ফলে ক্ষোভ আর শঙ্কাও নিয়ে দলের নেতাকর্মীদের দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে অভিযোগ এনে এ সকল ঘটনায় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে দায়ী করেন তিনি।

এছাড়াও এমপি ও তার অনুসারীরা তৃনমুলের নেতাকর্মীদের আইওয়াশ করে নেতাকর্মী ও ত্যাগীদের প্রতিহিংসার কাঠগড়ায় দাঁড় করানোসহ গুটি কয়েক নেতাদের ষড়যন্ত্রের মাধ্যমে জেলা-উপজেলায় অনেক নেতাকর্মী নিষ্কৃয় হয়ে দল ছাড়ার কথা তিনি উল্লেখ করে সংগঠনের স্বার্থে-আওয়ামীলীগকে শক্তিশালী করতে সকল ষড়যন্ত্র,প্রতিহিংসা ভুলে ত্যাগীদের দলচ্যুত করার মনভাব থেকে সড়ে এসে সম্প্রীতি ও বঙ্গবন্ধুর আদর্শীক রাজনীতির পথে আসার আহবান জানান সমীর দত্ত চাকমা।

পাশাপাশি অগণতান্ত্রিক ভাবে গঠিত নয় উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ নিয়ে জেলা কাউন্সিলের প্রণিত তালিকা প্রত্যাক্ষাণ করে আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি আওয়ামীলীগের কাউন্সিলের লক্ষে সমস্যা সমাধানে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!