শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন

নেপথ্যে বান-টোনা: নিখোঁজের ১৩ দিন পর যুবকের লাশ উদ্ধার

নেপথ্যে বান-টোনা: নিখোঁজের ১৩ দিন পর যুবকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: অপহরণের ১৩ দিন পর খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দূর্গম হিলছড়ি পাহাড়ি এলাকা থেকে আলো প্রদীপ ত্রিপুরা (৩৭) নামে এ যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। সে ঐ এলাকার সতীশ কুমার ত্রিপুরার ছেলে।

মাটিরাঙ্গা থানা পুলিশ নিরাপত্তা বাহিনীর সহায়তায় অপহৃত যুবকের লাশ উদ্ধার করে। গোপন সংবাদের ভিত্তিতে হিলছড়ি কালা পাহাড়ি এলাকার একটি গর্ত থেকে আলো প্রদীপ ত্রিপুরার লাশ সোমবার (১৩ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে উদ্ধার করা হয়।

মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো.শাহনুর আলম ও তৈকাতং ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. তৈয়েবুর রহমান নেতৃত্বে নিরাপত্তাবাহিনী মাটিরাঙ্গা জোনের আওতাধীন তৈকাতং ক্যাম্প হতে ৮ কি.মি. পূর্বে হিলছড়ি কালা পাহাড় থেকে আলো প্রদীপ ত্রিপুরার লাশ উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায়, গত ৩০ ডিসেম্বর ২০১৯ স্থানীয় তুলারাম ত্রিপুরার ভাগনি জামাইকে বান মারার সন্দেহে আলো প্রদীপ ত্রিপুরাকে অপহরণ করে তুলারাম ত্রিপুরাসহ বেশ কয়েকজন যুবক। তারপর থেকে সে নিখোঁজ।

পরে এলাকাবাসীর সহযোগিতায় অপহরণের সাথে সম্পৃক্ত থাকার সন্দেহে গত ১ জানুয়ারি ২০২০ নারায়ন সেন ত্রিপুরা,মুজি কুমার ত্রিপুরা ও চাকতে কুমার ত্রিপুরা নামে তিন জন আটক করে আদালতে প্রেরণ করে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে। এসময় আসামীদের একদিনের রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য বের হয়ে আসে।

এ ঘটনায় অপহৃতের ছোট ভাই খোকন ত্রিপুরা (২১) বাদী হয়ে সন্দেহভাজন ১১ জনের নামে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেন। মাটিরাঙ্গা থানার মামলা নং-০১ তারিখ-০১-০১-২০২০ইং।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার ওসি মো. শামসুদ্দিন ভুইয়া জানান, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে দুর্গম পাহাড় থেকে নিহতের ছোট ভাই খোকন ত্রিপুরা ও স্থানীয় ইউপি মেম্বারের শনাক্ত মতে আলো প্রদীপ ত্রিপুরার লাশ উদ্ধার করে লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্থান্তর করা হবে এবং আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd