শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৬:০৯ অপরাহ্ন

অনুকরণীয় এ প্রকল্প সারাদেশে উৎসাহিত করা হবে: মন্ত্রী মো: তাজুল ইসলাম

অনুকরণীয় এ প্রকল্প সারাদেশে উৎসাহিত করা হবে: মন্ত্রী মো: তাজুল ইসলাম

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্পের উদ্বোধন করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি বলেছেন, খাগড়াছড়ির বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প অনুকরণীয়। এ সময় তিনি এই প্রকল্পের প্রসংশা করে বলেন, সারা বাংলাদেশে এ প্রকল্পে উৎসাহিত করা হবে।

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের কুমিল্লাটিলা এলাকায় এ প্রকল্পের আওতায় নির্মিত ৩৪ পরিবারের আবাসন প্রকল্পের উদ্বোধন ও মতবিনিময় শেষে পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কণ্যার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিল্পখাত,যোগাযোগখাত,জ¦ালানী ব্যবস্থাপনাসহ সমাগ্রীক বিষয়ে কাজ চলছে বলে জানিয়ে তিনি আরো বলেন, আইন শৃঙ্খলা নিশ্চিত করা হচ্ছে। দুষ্টের দমন-সৃষ্টের পালনের লক্ষকে সামনে রেখে কাজ অব্যাহত রয়েছে।

এতে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমের সভাপতিত্বে মন্ত্রীর সফল সঙ্গি স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মো: হেলাল উদ্দিন,খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার মো: ফায়েজুর রহমান,ভারত প্রত্যাগত শরর্ণাথী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: হাবীব উল্লাহ মারুফ,অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালা উদ্দিনসহ রাজনৈতিক,সামারিক-বেসামরিক,সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

দীর্ঘ সময় প্রতিক্ষার পর অসহায় ৩৪ পরিবারের স্বপ্ন বাস্তবায়ন হওয়ায় ঘরের চাবী পেয়ে উল্লাসিত হয়ে প্রধানমন্ত্রী ও খাগড়াছড়ি পৌরসভার মেয়রকে ধন্যবাদ জানান উপকার ভোগীরা। “বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প’র“তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের (ইউজিআইআইপি-থ্রী) আওতায় নির্মিত প্রকল্প নিয়ে আগামী পরিকল্পনার কথা জানান খাগড়াছড়ি পৌর মেয়র মো: রফিকুল আলম।

এতে দুজনের মধ্যে স্বপ্নের সে বাড়ির চাবী তুলে দেওয়া হয়। ভূমিহীন ১১, বিধবা ৮, স্বামী পরিত্যাক্তা ৪, প্রতিবন্ধী ৭ এবং ৩ মুক্তিযোদ্ধাসহ ৩৪ পরিবারের হাতের ২ একর ভূমির উপর নির্মিত ৫০১ বর্গফুটের প্রতিটি ঘরের আয়তন নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১১ লাখ ৩৮ হাজার টাকা করে মোট ৩ কোটি ৮৭ লাখ টাকা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!