মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৮:৪০ পূর্বাহ্ন

গ্রামকে শহরে রূপান্তরিত করতে শিক্ষার কোন বিকল্প নেই

গ্রামকে শহরে রূপান্তরিত করতে শিক্ষার কোন বিকল্প নেই

আল-মামুন,খাগড়াছড়ি:: সুরেন্দ্র স্মৃতি বিদ্যালের নতুন ভবন ও ব্রীজ উদ্বোধন শেষে আলোচনা সভায় ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান লাল ত্রিপুরা এমপি বলেছেন, গ্রামকে শহরে রূপান্তরিত করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই।

আর শিক্ষিত জাতিই পারে দেশের উন্নয়নের অংশিদার হতে। তাই প্রতান্ত এলাকার শিশু সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে বলে তিনি মন্তব্য করে। বুধবার দুপুরে জোরমরম সুরেন্দ্র মাষ্টারপাড়ায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভাইবোনছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরার সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম,খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, এড. আশুতোষ চাকমা,জাহেদুল আলম,আ: জব্বার,খোকনেশ্বর ত্রিপুরা প্রমূখ।

এতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ কংজরী চৌধুরী বলেন, জেলাজুড়ে চলমান উন্নয়নে নতুন নতুন প্রকল্পের উন্নয়ন অব্যাহত আছে। এ সময় বিদ্যালয়ে সংস্কৃতি বিকাশসহ বিভিন্ন ক্রীড়া সামগ্রী দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রধানমন্ত্রীর সারাদেশে উন্নয়নের কথা তুলে ধরেন।

খাগড়াছড়ি জেলা পরিষদের অর্থায়নে প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ব্রীজ ও ২০ লক্ষ টাকা ব্যয়ে সুরেন্দ্র স্মৃতি জুনিয়র হাই স্কুল নতুন ভবন নির্মাণ করা হয়। স্বাধীনতার ৫০ বছর পর স্থানীয় প্রায় ২০ গ্রামবাসী পেলেন তাদের দীর্ঘদিনের প্রত্যাশার ব্রীজ ও স্কুল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি

Design & Developed BY CHT Technology
error: Content is protected !!