বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:১৯ অপরাহ্ন

খাগড়াছড়িতে সেনাবাহিনীর ১ মিনিটের ঈদ বাজার

খাগড়াছড়িতে সেনাবাহিনীর ১ মিনিটের ঈদ বাজার

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে ঈদের মাত্র এক দিন আগে ১ মিনিটের ঈদ বাজারের ভিন্ন রকম উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশ সেনাবাহিনী। রবিবার সকালে খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন সদর জোনের আয়োজনে জেলা স্টেডিয়ামে ১ মিনিটের এই ঈদ বাজার কার্যক্রমের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান এ ঈদ বাজারের উদ্বোধন করেন। এ সময় খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে: কর্ণেল মো: জাহেদুল ইসলাম,খাগড়াছড়ি সেনা রিজিয়নের বিএম মেজর রুমন পারভেজ, রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো: সালাহ উদ্দিন,খাগড়াছড়ি সদর জোন এ্যাডজুডেন্ট আহসান হাবীবসহ উপরস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

করোনা পরিস্থিতি মোকাবেলা ও সাধারণ মানুষকে সাহার্য্যরে হাত বাড়িয়ে কৃষকের কাছ থেকে সবজি কিনে হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগী করতে এই ঈদ বাজারের আয়োজন করা হয়। এক মিনিটের ঈদ বাজারে বাজার বিনামুল্যে ক্রেতা থাকলেও নেই কোন বিক্রেতা। ক্রেতারা ঈদের পুরুষরা লুঙ্গি ও মহিলারা শাড়ি থেকে শুরু করে সেমাই,চিনি,দুধ,সুজি,তেল, ডাল,লবণ,বিস্কুট,চাল ও বিভিন্ন প্রকাশের সবজি উপকরণই পেয়ে যাবেন। তবে এখানে বাধ্যতা মুলক সুশৃঙ্খল,স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি।

খাগড়াছড়ি খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফয়জুর রহমান বলেন, করোনা পরিস্থিতির কারণে বিপদগ্রস্থ প্রন্তাতিক কৃষক ও সাধারণ নিম্ন আয়ের মানুষের মধ্যে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে বিগত দিনগুলোর মত বাংলাদেশ সেনাবাহিনী আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে কিনে তাদের সহায়তার পাশাপাশি অসহায়দের পাশে থাকার চেষ্টা মাত্র আজকের এই আয়োজন। যে কোন দূযোর্গে বাংলাদেশ সেনা বাহিনী সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে বলে তিনি জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!