মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে মাছচাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষায় প্রশিক্ষণ

খাগড়াছড়িতে মাছচাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষায় প্রশিক্ষণ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে সিআইজি নেতৃবৃন্দের মাছচাষে পরিবেশগত ও সামাজিক সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ ও পোনা বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা মৎস্য কর্মকর্তার সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ ও পোনা বিতরণ করা হয়।

২০১৯-২০ অর্থ বছরে “ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ-টু প্রজেক্ট” (এনএটিপি-২) প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ দেওয়া হয়। খাগড়াছড়ি জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক ড.মঈন উদ্দিন আহম্মদ এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা মৎস্য কর্মকর্তা এ কে এম মোখলেছুর রহমান।

এতে সামাজিক দুরত্ব বজায় রেখে এ আয়োজনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ির সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুদৃষ্টি চাকমা,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্প্রসারণ কর্মকর্তা (এনএটিপি-২) কৃষিবিদ হাফেজ মো: আশেক উদ্দিন, সহকারী মৎস্য কর্মকর্তা শরৎ কুমার ত্রিপুরা ও ক্ষেত্র সহকারী বিদর্শন চাকমা (এনএটিপি-২) প্রমূখ।

এতে বক্তারা সিআইজি নেতৃবৃন্দের মাছ চাষের উপর পরিবেশগত ও সামাজিক সুরক্ষা বিষয়ক ব্যাপক আলোচনা ও মৎস্য চাষ সম্প্রসারণে করণীয় সম্পর্কে বিভিন্ন বিষয় তুলে ধরেন। পাশাপাশি প্রদর্শনী প্রাপ্ত ৩ জন সিআইজি মাছচাষীর মধ্যে গুণগত মানের মাছের পোনা বিতরণ করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd