রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব কমিটির নামে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক :: খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাব কমিটির নামে প্রতারণার আশ্রয় নিয়ে সিনিয়র সাংবাদিকদের মানহানিসহ তাদের নাম ভাঙ্গিয়ে পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি মোবারক হোসেন, সাধারণ সম্পাদক আব্দুর রহিম হৃদয় ও সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মাইনউদ্দিনকে। কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি মনিরুল ইসলাম মাহিম, নুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম, অর্থ সম্পাদক আক্তার হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক দহেন বিকাশ ত্রিপুরা। কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন- জুলহাস উদ্দিন, মোহাম্মদ সাজু, লিটন সরকার, অন্তর মাহমুদ, আরিফুল ইসলাম মহিন। গত ৫ মে’২০২০ অধিকাংশ সাংবাদিকদের মতামত না নিয়েই এ কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর আবারও আহবায়ক কমিটি করার ঘোষণা দিয়ে সভাপতি মোবারক হোসেন, নিজে আহবায়ক সেজে নিজেই সভাপতি ঘোষণা করে। এমনকি তার নিজস্ব অনলাইন পত্রিকার মাধ্যমে তা প্রকাশ করে।

গত ৫ সেপ্টেম্বর’২০২০ জাতীয় অনলাইন প্রেসক্লাবের কেন্দ্রীয় কমিটির আহবায়ক অধ্যাপক আক্তার চৌধুরী ও সদস্য সচিব এএইচএম রোকমুনুর জামান রনি স্বাক্ষরিত ৯ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করে, ৬ সেপ্টেম্বর’২০২০ রবিবার জেলা সদরের হাসপাতাল গেইটস্থ্য তার নিজস্ব কক্ষে প্রথম সভা নামে ৪-৫ জনের উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয় এবং ৯ সেপ্টেম্বর’২০২০ বুধবার আহবায়ক কমিটির দ্বিতীয় সভায় পূর্ণাঙ্গ কমিটির নামে নির্বাচনের দিন ধার্য্য হতে পারে বলে সম্ভাব্য একটি দিন ধার্য্য করে। যা সাংবাদিকদের গঠনতন্ত্রের পরিপন্থী।

উল্লেখিত গত ৬ তারিখের বৈঠকে কমিটিতে নতুন করে সদস্য ভর্তির সিদ্ধান্ত হয়। ৯ তারিখের ২য় বৈঠকে কতিপয় সমমনা সদস্যদেরকে নিয়ে বৈঠকের সিদ্ধান্তের বিরুদ্ধে গোপন বৈঠকে আবার নতুন সিদ্ধান্ত নেয়া হয়। নতুন করে সদস্য সংগ্রহ উন্মুক্ত করে দেয়ার সিদ্ধান্ত মোবাইলে সকলকে জানিয়ে দেয়া হয়। তারা একেক সময় একেক সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রীয় নির্দেশ বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছে।

অপরদিকে স্থানীয় সাংবাদিকদের মতে, খাগড়াছড়ি জেলা প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নসহ দুইটি প্রতিষ্ঠিত সংগঠন ও অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সম্পাদকমন্ডলী থাকা স্বত্বেও সংগঠনের কাউকে কিছু না জানিয়ে মনগড়া কমিটি করে, কমিটিতে নাম রেখে আবার নাম কেটে দিয়ে প্রতারণা ও সম্মানহানি করে বেড়াচ্ছে তথাকথিত নামধারী এই খাগড়াছড়ি অনলাইন প্রেস ক্লাবের কখনো সভাপতি, কখনো আহবায়ক ঘোষণা দেওয়া ব্যক্তিরা। এদের এহেন কর্মকান্ডের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।

খাগড়াছড়ি অনলাইন প্রেস ক্লাবের আহবায়ক মোবারক হোসেনের সাথে উপরে উল্লেখিত বৈঠকে একক সিদ্ধান্তের কথা অস্বীকার করে তিনি বলেন,সবার মতামতের ভিত্তিতে কাজ করার চেষ্টা করেছি। একেক জন একেক কথা বলে, লোকজনকে বিভ্রান্ত করছে। এই সংগঠনটি সবার মঙ্গলের জন্য সুন্দর একটি অনলাইন প্রেস ক্লাব উপহার দেয়ার চেষ্টা করবো।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd