বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৩:১১ পূর্বাহ্ন

॥ মামলা হলেও পলাতক আসামীরা ॥ “হত্যাকারীদের বিচার দাবী” স্বজনদের

নিজস্ব প্রতিবেদক :: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলাধীন কালোপাহাড় এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত বিএনপির নেতা নুরুল ইসলাম ওরফে লাল মিয়া হত্যার বিচার দাবী করেছে তার স্বজনরা। হামলা ও বেধড়ক মারধরের পর দীর্ঘ ১২ দিন মৃত্যুর সাথে লড়াই করে না ফেরার দেশে পারি দেয় নুরুল ইসলাম ওরফে লাল মিয়া ছিল এলাকার সকলের প্রিয় মানুষ। এদিকে নুরুল ইসলামের হত্যাকারীরা মামলার পর থেকে পলাতক রয়েছে।

গত মঙ্গলবার (১লা সেপ্টেম্বর) সকাল ৭টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আইসিইউতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। তিনি মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি ছিলেন।

নুরুল ইসলামের ছোট ভাই সুরুজ্জামানের অভিযোগ, গত ১৯ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে মোহাম্মদ আলী ছিদ্দিক, সোহেল ও মোশারফ হোসেন,মানিক,আ: রশিদ,বানেছা বেগম ও রাসেল নুরুল ইসলামের উপর হামলা চালায়।

সন্ত্রাসীদের এলোপাথারি আঘাতে নুরুল ইসলাম মাথায় গুরুত্বর আঘাত প্রাপ্ত হয়। ওই দিন রাতেই তাকে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা ২০ আগস্ট তাকে চট্টগ্রাম মেডিকেলে রেফার করে। অবশেষে মঙ্গলবার সকাল ৭টায় নুরুল ইসলামের মৃত্যু হয়।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) রাতে জানাযা শেষে নুরুল ইসলামের দাফন করা হয়। এ ঘটনায় ঘাতকদের দৃষ্টাস্তমুলক শাস্তির দাবী জানিয়েছে নুরুল ইসলামের ছোট ভাই সুরুজ্জামান। এ সময় তিনি হামলাকারীদের সাথে এলাকার কারো সাথে ভালো সম্পর্ক নেই। তাদের এ ধরনের ঘটনা এলাকায় নতুন কিছু নয়। এ ধরনের সন্ত্রাসীদের শাস্তি না হলে তারা বার বার মানুষ হত্যার মত জজ্ঞন্য অপরাধ করে যাবে।

এ হত্যার ঘটনায় সুরুজ্জামান বাদী ২৫ আগস্ট চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট আমলী আদালতে ৬ জনকে আসামি করে মামলা করে। যার মামলা নং ১৩৩/২০। মামলার পরবর্তী ধার্য্য তারিখ ২৩ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়।

এদিকে একই ঘটনায় ২ সেপ্টেম্বর মহালছড়ি থানায় হত্যার অভিযোগ গ্রহণ করে। যার মামলা নং ০১। উক্ত মামলায় এসআই শেখ ফরিদকে তদন্তকারী কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে বলে নিশ্চিত করে মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর।

এ সময় তিনি জানান, মামলার পর আসামী আটকে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে। আসামীরা পলাতক থাকায় তাদের আটকের সব ধরনের চেষ্টা চলছে। দ্রুততম সময়ের মধ্যে পুলিশ জড়িতদের আটক করতে সক্ষম হবে বলে তিনি জানান।

এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছে স্থানীয় এলাকাবাসীরাও। নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে হত্যাকারীদের বিচারের দাবী জানিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াসহ দলীয় নেতাকর্মীরা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!