শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
স্ত্রী হত্যার দায়ে খাগড়াছড়িতে স্বামীর মৃত্যুদণ্ড

স্ত্রী হত্যার দায়ে খাগড়াছড়িতে স্বামীর মৃত্যুদণ্ড

আল-মামুন,খাগড়াছড়ি:: গৃহবধূকে হত্যার দায়ে খাগড়াছড়িতে স্বামী মোখলেছ মিয়াকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করেছে বিচারীক আদালত। একইসাথে তাকে ২০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসানের আদালত আসামীর উপস্থিতিতেএ রায় দেন। ঘটনার তিন বছরের মাথায় আদালত এই রায় ঘোষনা করা হয়।
আসামি মোখলেছ মিয়া জেলার গুইমারা উপজেলার বড় পিলাক এলাকার মনসুর সওদাগরের ছেলে। রায় ঘোষণার পর আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি রায়ের তারিখ থেকে সাত কার্যদিবসের মধ্যে আপিল দায়ের করতে পারবে বলে জানান আদালত।
মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবি এডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৪ সালে আসামি মো. মোখলেছ মিয়ার সাথে বড়পিলাক এলাকার বাসিন্দা ফারুক মিয়ার কন্যা জান্নাত বেগমের বিয়ে হয়।

পরবর্তীতে ২০১৭ সালের ২৩ অক্টোবর সকালে খাগড়াছড়ির গুইমারার পশ্চিম বড়পিলাক এলাকায় যৌতুকসহ বিভিন্ন ইস্যুতে তাদের মধ্যে কথা কাটাকাটির হয়। এক পর্যায়ে গৃহবধূ জান্নাত বেগমকে এক পর্যায়ে নিজ ঘরে ওড়না দিয়ে পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পাষান্ড স্বামী মোখলেছ মিয়া। তাদের সংসারে জুবায়েদ নামে ১৮ মাস বয়সের পুত্র সন্তান রয়েছে।
এ ঘটনায় নিহতের বাবা মো. ফারুক মিয়া বাদী হয়ে ঐদিনেই গুইমারা থানায় হত্যা মামলা মামলা দায়ের করেন। মামলার চার্জশীট ও রাষ্ট্রপক্ষের ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত মোখলেছ মিয়াকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।
খাগড়াছড়ি জেলা জজ ও দায়রা আদালতের পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকরের দাবি জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd
error: Content is protected !!