শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:২১ অপরাহ্ন

নৌকার প্রার্থী নির্মলেন্দু চৌধুরী,বিএনপির ইব্রাহীম খলিল

নৌকার প্রার্থী নির্মলেন্দু চৌধুরী,বিএনপির ইব্রাহীম খলিল

আল-মামুন,খাগড়াছড়ি:: পাল্টে গেলে রাজণৈতিক সমীকরণ। নানা জল্পনা-কল্পনার অবসান ঘাটিয়ে আওয়ামীলীগের নৌকার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে নির্মলেন্দু চৌধুরীকে। তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার স্বাক্ষরিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় দ্বিতীয় ধাপে নির্বাচনের প্রার্থী বাছাই এ কেন্দ্র এই সিদ্ধান্ত দেয়।

শুক্রবার (১৮ ডিসেম্বর ২০) বিকেলে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় এই চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে গত ৫ ডিসেম্বর খাগড়াছড়ি সদর পৌরসভাসহ ৩ পৌরসভার মেয়র পদে আগ্রহী প্রার্থীরা তাদের নাম প্রস্তাব করে।

এর মধ্যে খাগড়াছড়িতে ৭ প্রার্থীর নাম দেওয়া হলেও জেলা আওয়ামীলীগের সিধান্ত নিয়ে বর্তমান মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী ও প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েলসহ ৩ প্রার্থীর নাম কেন্দ্রে পাঠনো হয়।

অন্যদিকে খাগড়াছড়ি সদর পৌরসভায় মেয়র পদে বিএনপির ধানের শীষ এর ঘোষনা করা হয়েছে ইব্রাহীম খলিল এর নাম। তিনি খাগড়াছড়ি জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো.ইব্রাহীম খলিল। কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। শুক্রবার (১৮ ডিসেম্বর) এই বিজ্ঞপ্তি প্রকাশ করে বিএনপি।

বিজ্ঞপ্তিতে আগামী ১৬ই জানুয়ারি খাগড়াছড়ি সদর পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী হিসাবে ভোটে লড়তে মনোনয়ন দেওয়া হয় জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো.ইব্রাহীম খলিলকে।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভার নির্বাচন হতে যাচ্ছে। এতে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর। বাছাই ২২ ডিসেম্বর মঙ্গলবার। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২০২১ সালের আগামী ১৬ জানুয়ারি।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd