শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

পানি প্রবাহ বন্ধ করে স্থাপনা নির্মাণ মহালছড়িতে,নির্বিকার প্রশাসন

পানি প্রবাহ বন্ধ করে স্থাপনা নির্মাণ মহালছড়িতে,নির্বিকার প্রশাসন

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা সদরের বাস টার্মিনালের পাশে ব্যস্ততম সড়কের নিচের কালভার্টের মাধ্যমে পুরানো দিনের পানি প্রবাহের খালের উপর পাকা পিলার দিয়ে কোন এক প্রভাবশালী ব্যক্তি স্থাপনা নির্মাণ করে দখল করে ফেলেছেন খাল। তারপরও নির্বিকার স্থানীয় প্রশাসন।

মহালছড়ি বাস টার্মিনালের পশ্চিম পাশে মসজিদের সামনের উক্ত প্রাচীন পানি প্রবাহের খালে কালভার্টের মুখের মূল অংশে পাকা পিলারের উপর স্থাপনাটি নির্মাণ করা হয়। সব যেনেও ভয়ে মুখ খুলতে নারাজ আশপাশের লোকজন। উক্ত খাল দখল হয়ে যাওয়ায় আশপাশের বিশাল এলাকায় জলবদ্ধতাসহ নানা সমস্যা দেখা দিবে বলে অভিযোগ এলাকাবাসীর।

বিষয়টি জানিয়ে এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় প্রশাসনকেও লিখিত ভাবে জানানো হয় বলে জানান তারা। তারপরও দখলদার স্থাপনা নির্মাণকারীর সহিত এলাকাবাসীর অপ্রীতিকর ঘটনার সম্ভাবনাও তৈরী হয়েছে বলে জানান স্থানীয় সচেতন মহল।

তথ্যানুসন্ধানে জানা যায়, খাল দখলদার ও স্থাপনা নির্মাণকারী একজন প্রভাবশালী নেতা হলেও সে সমান তালে সকল মহলের সাথে রয়েছে তাঁর গভীর সখ্যতা। যার ফলে এমন একটি খাল দখল করার পর উক্ত দখলদারকে কেউ কিছু বলতে পারছে না। অপর দিকে উক্তস্থানের আশেপাশে জলেভাসা সরকারী খাস জমি দখল করে স্থায়ী দোকান ও বহুতলা বিল্ডিং করার জন্য মাটি ভরাট করে মার্কেট নির্মাণ করে ভাড়া দেওয়া হয়েছে। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করা হলেও প্রশাসন নিরব ভুমিকা পালন করছে।

এ ব্যাপারে দখল কারীদের বক্তব্য নেওয়ার অনেক চেষ্ঠা করেও মুঠোফোন রিসিভ না করায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। যেহেতু স্থানীয়ভাবে অসহায় সাধারণ জনগণ উক্ত দখলদারকে উচ্ছেদের কোন পদক্ষেপ দেখছেন না। বিষয়টি খাগড়াছড়ি জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন এমনটাই প্রত্যাশা স্থানীয় এলাকাবাসীর।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd