শনিবার, ১৫ মে ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
কৃষক লীগের খাগড়াছড়ি জেলা আহ্বায়ক কমিটি অনুমোদন গুইমারা রিজিয়নের সেনাবাহিনী কর্তৃক মানবিক সহায়তা প্রদান খাগড়াছড়িতে ১শ’টি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া উপকরণ বিতরণ প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর করলেন মহিলা এমপি বাসন্তী চাকমা এসএস ফাউন্ডেশনের ঈদ উপহার পেল শতাধিক পরিবার খাগড়াছড়ির এতিম শিক্ষার্থীদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে ৫২টি মসজিদ ও এতিমখানায় জেলা পরিষদের অর্থ উপহার নিহত নির্মাণ শ্রমিকের পরিবারের পাশে খাগড়াছড়ি সেনা রিজিয়ন অসহায় ১১০ পরিবারের মাঝে মাটিরাঙ্গা  কাঠ ব্যবসায়ী সমিতির ত্রাণ বিতরণ মাটিরাঙ্গায় আনসার ভিডিপি সদস্যদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ
গুইমারায় গাছ কর্তনে বাঁধা দেয়ায় হত্যার চেষ্টা: প্রতিবাদে সংবাদ সম্মেলন

গুইমারায় গাছ কর্তনে বাঁধা দেয়ায় হত্যার চেষ্টা: প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক:: সৃজিত গাছ জোর পূর্বক কাটা ও জমি দখলের সাথে জড়িতদের বিচারের দাবিতে গুইমারায় সংবাদ সম্মেলন করেছেন মো: আলী হোসেন নামের স্থানীয় এক ব্যাক্তি। মঙ্গলবার(১৬মার্চ) গুইমারা প্রেসক্লাব হল রুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মো: আলী হোসেন অভিযোগ করে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

এতে তিনি অভিযোগ করে জানান, মেম্বার পাড়ার বাসিন্দা মৃত রাজা মিয়া মো: মানিক মিয়া,সোহাগ,সৈয়দ,ও রফিকসহ অজ্ঞাত আরো ১০/১১জন মিলে গত ০৪ মার্চ ২০২১ ইং তারিখ রোজ বৃহস্পতিবার সকালে আমার জায়গায় অনুপ্রবেশ করে সৃজিত ৬টি সেগুন গাছ কেটে বড় অংশ নিযে যায়। বাকি কিছু অংশ রেখে যায়। যার বাজার মুল্য প্রায় দুই লক্ষ টাকা। উক্ত গাছ কিনে নেন বাইল্লাছড়ির মো: ফরিদ নামের এক ব্যাক্তি।

তাদের গাছ কাটায় বাধা দিলে আমার বোন ও আত্মীয় স্বজনকে প্রাণনাশের হুমকি দেয়। তারা যে কোন মুহূর্তে হত্যার করতে পারে বলেও জীবনহানির শঙ্কা প্রকাশ করেন তিনি। উদ্বেগ জানান তার আত্মীয়-স্বজনদের নিয়েও।

তিনি আরো জানান, গত ৫মার্চ২০২১ইং তারিখে ভাতিজা সেলিমকে হত্যার উদ্দেশ্যে দাড়ালো দা নিয়ে আঘাতের চেষ্ঠা করে। পরবর্তিতে এলাকার লোকজন এসে হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যাওয়ায় প্রাণে রক্ষা পায়। স্থানীয় একটি চক্র এখন তাদের উস্কানি দিয়ে পরিস্থিতি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে বলে এতে অভিযোগ করা হয়।

এ বিষয়ে আমি গুইমারা থানায় অভিযোগ করলে পুলিশ তা আমলে নেয়নি,বরং পুলিশ বিবাদীপক্ষের পক্ষ অবলম্বন করে ঘটনা দামাচাপা দেয়ার চেষ্টা করে বলে এতে অভিযোগ তোলা হয়। সংশ্লিষ্ট প্রশাসনসহ সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসক,পুলিশ সুপার,,গুইমারা উপজেলা নির্বাহীঅফিসার এর কাছে আইনি সহায়তা কামনা করেছেন ভুক্তভোগী মো: আলী হোসেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd