শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১১:০৯ অপরাহ্ন

দখলদার উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন: প্রশাসনের সহায়তা কামনা

দখলদার উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন: প্রশাসনের সহায়তা কামনা

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির রামগড়ের জগন্নাথ পাড়ায় নিজ নামীয় রেকর্ডভূক্ত ভূমি অবৈধ দখল উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী একটি পরিবার।

ভাড়াটিয়া ও প্রভাবশালী চক্র মিলে কিভাবে জায়গা জবর দখল করে তার বর্ণনা তুলে ধরে বুধবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাব হল রুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে নিলুফা আক্তার এর বড় ছেলে তারভীর হোসেন। এ সময় নিলুফা আক্তার, তার স্বামী মোতাহের হোসেন মিলন,ছোট ছেলে ইনহাস হোসেন ইভান উপস্থিত ছিলেন।

এতে অভিযোগ করে জানানো হয়, ক্রয় মুলে রামগড়ের জগন্নাথপাড়ায় ২৩৫নং নাকাপা মৌজার ১৬৮/২২৬ নং হোল্ডিং এর বাসিন্দা নিলুফা আক্তার তার স্বামী,সন্তান নিয়ে বসবাস করে আসছে। বিগত ২০০৩ সালে ঐ হোল্ডিং এর ১১০৬নং দাগের ৪০ শতক ভূমি মুলে রেকর্ড হয়।

পরে টাকার প্রয়োজনে ২০০৬ সালে ১০ শতক জায়গা বিক্রয় করে দেন পরিবারটি। উক্ত ভূমি মালিক চার সহদর এর কাজ থেকে ক্রয়ের আগ থেকে মাসিক ৪শ টাকায় সুনীল ঘোষ,রাজনমালী,সুজন বড়ুয়া নামে তিন জন ভাড়া থাকতো।

ভূমি ক্রয়ের পর সে ভাড়াটিয়াদের অন্যত্র চলে যাওয়ার অনুরোধ করলেও তারা আরো কিছু দিন থাকার অনুরোধের প্রেক্ষিতে প্রতিমাসে ৫শ টাকা ভাড়ায় ঘর ভাড়ায় থাকে। পরে ঘর সংস্কারের প্রয়োজনে ঘর ছাড়তে অনুরোধ করলে ঘর না ছেড়ে জায়গাসহ দখল করে বসে। এক পর্যায়ে পরিবারটিকে উল্টো হুমকি-ধমকি দেয়। বিষয়টি জনপ্রতিনিধি,পুলিশসহ বিভিন্ন দপ্তরে জানালেও কোন ফল পায়নি পরিবারটি।

এক পর্যায়ে ২০০৪ সালের ১৭ই মার্চ জেলা প্রশাসকের সিভিল জজ কোর্টে বাদী হয়ে উচ্ছেদ মামলা দায়ের করেন বলে জানান। যার মামলা নং ১৮/২০০৪। দীর্ঘ ৮ বছর পর ২০১২ সালের ১৫ই মে রায় ঘোষনা করে আদালত ৩০ দিনের মধ্যে দখলদারদের ভূমি ত্যাগ করার নির্দেশ দিলেও ৯ বছর অতিবাহীত হলেও তারা এখনো অবৈধ দখল ছাড়েনী বলে জানান।

পরে একাধিক বার লিগ্যাল নোটিশ করলেও এতে তাদের কোন কর্ণপাত নেই দখলদারদের। তাই অসহায় পরিবারটি সংবাদ সম্মেলন করে রেকর্ডিয় ভূমি অবৈধ দখলদার উচ্ছেদের দাবী জানিয়ে প্রশাসনের সহায়তা কামনা করেন।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd