সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন

উপজাতি সন্ত্রাসী কর্তৃক বাঙালি ট্রাক চালককে মারধর, টাকা ও মোবাইল ছিনতাই

উপজাতি সন্ত্রাসী কর্তৃক বাঙালি ট্রাক চালককে মারধর, টাকা ও মোবাইল ছিনতাই

নিজেস্ব প্রতিনিধি: পার্বত্য খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় উপজাতি ইউপিডিএফ প্রসিত বিকাশ সন্ত্রাসী কর্তৃক বাঁশ বোঝাই ট্রাক চালককে মারধর করে টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নেবার ঘটনা ঘটেছে।

গতকাল (শনিবার) ১৭ এপ্রিল দিবাগত রাত মহালছড়ি উপজেলার পঙ্খীমূড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রের তথ্য মতে জানা যায়, মহালছড়ি উপজেলার ২৪ মাইল এলাকা হতে একটি বাঁশ বোঝাই ট্রাক (চট্ট-মেট্রো ১১-৯৪৮৩) ঢাকা যাওয়ার উদ্দেশ্যে পঙ্খীমূড়া এলাকায় পৌছালে ৬/৭ জন উপজাতি সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে ট্রাকটির গতি রোধ করে নিজেদের ইউপিডিএফ সংগঠনের কালেক্টর পরিচয় দিয়ে চাঁদা দাবি করে। তখন চালক মোঃ সোহেল মিয়া ইউপিডিএফ-কে চাঁদা প্রদানের টোকেন দেখায়। এ সময় সন্ত্রাসীরা টোকেন নিয়ে আগুনে পুড়িয়ে ড্রাইভারের নিকট হতে ২ হাজার টাকা নিয়ে ছেড়ে দেয়। পরবর্তীতে পুনরায় আনুমানিক ৪ কিলোমিটার দূরে যাওয়ার পর ২টি মোটরসাইকেল যোগে একই ব্যক্তিরা ট্রাক’টির গতিরোধ করে ড্রাইভার ও হেলপারকে মারধর করে এবং আরো ৯ হাজার টাকা ও ২ টি মোবাইল নিয়ে যায় বলে জানা যায়। এছাড়া যাওয়ার সময় ট্রাকের পেছনের ১ টি হেড লাইট ভেঙ্গে দিয়ে চলে যায়।

আহত ট্রাক চালক মোঃ সোহেল মিয়া চট্টগ্রাম জেলাধীন ফটিকছড়ি উপজেলার হেয়াকো এলাকার মোঃ ফরিদ মিয়ার ছেলে এবং হেলপারের পরিচয় শনাক্ত করা যায় নি।

বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বক্তব্য চেয়েও পাওয়া যায় নি। একটি সূত্র জানিয়েছে উক্ত সড়কে রাতে ইউপিডিএফ প্রসিত গ্রুপ অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিনিয়ত অবস্থান নেয়। রাতে যেসকল গাড়ি যাতায়াত করে সেসকল গাড়ি হতে চাঁদা আদায় করে, এবং ড্রাইভারদের মারধর করে বিষয়টি গোপন রাখতে বলে। ড্রাইভাররা প্রশাসনের সহযোগিতা চেয়ে না পেয়ে অনেক সময় চাঁদা পরিশোধ করার বিষয়টি প্রকাশ করেন না। এমনকি হামলার শিকার হয়েও প্রকাশ করেন না। খাগড়াছড়ি মহালছড়ি হতে রাঙামাটি নানিয়ারচর ও কতুকছড়ি পর্যন্ত সড়কে রাত ১২ টার পর ইউপিডিএফ সন্ত্রাসীরা সশস্ত্র অবস্থায় টহল দিতে থাকে। এখানকার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের রহস্যজনক ভূমিকার ফলে একের পর এক বাঙালির উপর হামলা, চাঁদাবাজি, অপহরণ ও খুনাখুনি অব্যাহত রেখেছে।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd