মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
সাংবাদিকদের দায়িত্ব পালনে বাঁধা, গুইমারায় বাণিজ্যিক প্লট নিয়ে বিরোধ

সাংবাদিকদের দায়িত্ব পালনে বাঁধা, গুইমারায় বাণিজ্যিক প্লট নিয়ে বিরোধ

নিজস্ব প্রতিবেদকঃ খাগড়াছড়ি জেলার গুইমারা বাজারের মোঃ ছায়েদুল হক এর ছেলে শাহ আলম এর সাথে বাণিজ্যিক প্লট নিয়ে বিরোধ কে কেন্দ্র করে শিবু প্রসাদ ঘোষ খাগড়াছড়ি জেলা ম্যাজিস্ট্রেড আদালতে সাম্প্রতি মামলা দায়ের করেন। উক্ত জমি বিরোধ নিষ্পত্তি হওয়ার আগেই ১৪৫ ধারা অমান্য করে জোর পূর্বক শাহ আলম তার লোকজন নিয়ে বাণিজ্যিক প্লটে কাজ করার সময় সাংবাদিক নুরুল আলম এবং তার সহকর্মিরা ছবি তুলতে গেলে বাধা দেওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, ২৩ এপ্রিল সকাল ১০ ঘটিকায় গুইমারা বাজার সংলগ্ন বিএনপি দলীয় কার্যালয়ের পশ্চিম পাশে, শাহ আলম বাণিজ্যিক প্লটে কাজ করার সময় শিবু প্রসাদ ঘোষের পক্ষ থেকে বাধা দেওয়া হয় এবং পুলিশ কে অবগত করলে দায়িত্বরত পুলিশ সাব-ইন্সপেক্টর আল-আমিন ঘটনাস্থলে আসেন এবং আদালতের নির্দেশ ও থানায় করা অভিযোগের ভিত্তিতে কাজ বন্ধ করে দেয়।
পরঃক্ষণে গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারন স¤পাদক ও জেলা পরিষদের সদস্য মেমং মারমার অফিস কার্যালয়ে দুই পক্ষ উপস্থিত হয়ে উক্ত জায়গা বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে দুপুর ১২ ঘটিকায় আগামী রবিবার বৈঠকে বসার সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন উভয় পক্ষ এবং স্থানীয় সাংবাদিক সহ ইউ,পি সদস্য জনার্দ্দন সেন ও আনোয়ার হোসেন প্রমুখ।
অপরদিকে সকাল ১১ ঘটিকায় সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দেওয়ার ঘটনায় গুইমারা প্রেস ক্লাবে এক জরুরী বৈঠকে বসে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাঁধা দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান গুইমারা প্রেস ক্লাবের সকল সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন গুইমারা প্রেস ক্লাবের সভাপতি নূরুল আলম, সাধারন সম্পাদক এম. দুলাল আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক আনন্দ সোম ও আশরাফুল ইসলাম বেলাল প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd