শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়ির চেঙ্গী নদীতে নিখোঁজের ৭ দিন পর শিশুর মরদেহ উদ্ধার “নতুন শক্তি নিয়ে জেগে উঠবে যুবলীগ” ইউসিবি ব্যাংক’র নতুন শাখা চালু খাগড়াছড়িতে “২ কোটি ১০ লাখ টাকার কৃষি ঋণ বিতরণ” প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার অনুষ্ঠান বর্জন করেছে কর্মরত সাংবাদিকরা পাহারে চাঁদাবাজির অভয়ারণ্য স্থানীয় হাট-বাজার নিরুপায় জনগণ: অসহায় সরকার খাগড়াছড়ির গুইমারায় বাস ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে আহত ১০ এলজিইডি’র প্রকল্প বাস্তবাতয়নে ঠিকাদারের কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ গুইমারার বাইল্যাছড়িতে যুবকের আত্মহত্যা পাজেপ চেয়ারম্যানসহ শিক্ষা কর্মকর্তার স্কুল পরিদর্শন বাসদ নেতার মরদেহ উদ্ধার
ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০ পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করেন…..পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০ পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করেন…..পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

নুরুল আলমঃ পার্বত্যাঞ্চলের বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

২০ মে (বৃহস্পতিবার) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানিয়ে বিভিন্ন ত্রাণ সহায়তা প্রদান করেন। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০টি পরিবারকে পরিবার  প্রতি নগদ ২৫হাজার টাকা ও ৫০কেজি করে চাল প্রদান করেন। এসময় জেলা দূর্যোগ ও ত্রাণ শাখার পক্ষ থেকে প্রতি পরিবারকে ২বান্ডিল টিন, পার্বত্য জেলা পরিষদের সদস্যদের পক্ষ থেকে ১টি বালতি, পানির জগসহ বিভিন্ন সমাজসেবীর পক্ষ থেকে গৃহস্থালী সামগ্রী প্রদান করা হয়।

এসময় ত্রাণ বিতরণ কার্যক্রমে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ঝড় তুফান আর বন্যার মত মহামারি আসলে ও মানুষের কষ্ট হয় তবে জীবনে ঘুরে দঁাড়াতে পারে তবে বাড়িতে আগুন লাগলে মানুষের জীবনে কিছুই থাকে না, তাই আমাদের আগুন নিয়ন্ত্রণের জন্য পূর্ব প্রস্তুতি রাখা দরকার।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে কেউ না খেয়ে মরেনি, আগামীতে ও দেশের মানুষ না খেয়ে মরবে না। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে আর গরীব মেহনতি মানুষ স্বাচ্ছন্দে তাদের জীবন জীবিকা নির্বাহ করছে। এসময় মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি পার্বত্য জেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক সংগঠনগুলোকে এই দু:সময়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দঁাড়ানোর আহবান জানান।

প্রসঙ্গত, ১৭মে রাত ১টায় ভয়াবহ আগুনে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় ৭০টি বসতবাড়ী পুড়ে যায় আর এতে সব হারিয়ে নি:স্ব হয়ে খোলা আকাশের নিচে জীবনযাপন করছে অসংখ্য মানুষ।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd