বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

শিরোনাম :
“প্রকৃত জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবী” সাংবাদিকসহ পেশাজীবীদের মানববন্ধন গুইমারাতে কোভিড-১৯ আক্রান্ত রোগীর পরিচর্যা ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে প্রশিক্ষণ সমাপ্ত খাগড়াছড়ি জেলার গুইমারা ও মাটিরাঙ্গা ইউপি নিবাচনে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার প্রচারণায় নেমেছে প্রার্থীরা খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা ও গুইমারা ১০ ইউপির প্রতিক বরাদ্ধ গুইমারা উপজেলায় সচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত কোন বিশৃঙ্খলাকারীকে ছাড় দেওয়া হবে না গুইমারাতে ৭০ দুস্থ্য অসহায়ের মাঝে অনুদানের চেক ও ৮০ জনের মাঝে ঋন বিতরণ মানিকছড়িতে বীর মুক্তিযোদ্ধা মনু মিয়ার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন “প্রতিবাদ নয় প্রতিরোধের আহবান” সাম্প্রদায়িক অপশক্তির বিচার দাবী “খাগড়াছড়িতে ইয়াবা কেনার দ্বন্দ্বে প্রাণ গেল যুবকের”
পানছড়ি বাজারের জলাবদ্ধতা; দোকানি ও ক্রেতাদের দূর্ভোগ

পানছড়ি বাজারের জলাবদ্ধতা; দোকানি ও ক্রেতাদের দূর্ভোগ

নিজস্ব প্রতিবেদক

খাগড়াছড়ির জেলার পানছড়ি উপজেলার একটি প্রাণকেন্দ্র পানছড়ি  বাজার অবস্থিত। সকল সম্প্রদায়ের মিলনমেলায় বাজারটি সারা বছর থাকে জমজমাট। বিশেষ করে হাঁটবারে থাকে বেশি মুখরিত ও জনতার ঢল।

জনবহুল এ বাজারে শুকনো মৌসুমে বিভিন্ন অলি-গলিতে অনায়াসে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমের চিত্র সম্পূর্ন ভিন্ন। বিশেষ করে মোরগ, চাল, পান ও তরকারী বাজারে জমে হাঁটু জল। ফলে দু’পাশের দোকান ও আশপাশের ঘরের মেঝেতেও ঢুকে পড়ে পানি। ভুক্তভোগীরা আসবাবপত্রসহ বিভিন্ন জিনিসের ক্ষতি সাধন হওয়ার কথা জানান। এই নিয়ে বাজারফান্ড সহ প্রশাসনিক দপ্তরগুলোর নাই কোন মাথাব্যাথা।

ভুক্তভোগীদের দাবি বাজার ফান্ড প্রতি বছর লক্ষ লক্ষ টাকা রাজস্ব নিলেও উন্নয়নমূলক কর্মকান্ডে এগিয়ে আসেনা। ব্যবসায়ী মহল বাজার ফান্ড প্রশাসন ব্যবসায়ীদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যাগুলো শুনে সমাধানে যেন এগিয়ে আসার দাবী জানান।

বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম জানান, বাজারের ড্রেনগুলি ভরাট হওয়ায় ফলে পানি জমে যায়। কোথাও কোথাও ড্রেনেজ ব্যবস্থাও নাই। এ নিয়ে স্থানীয় সাংসদ ও পার্বত্য জেলা পরিষদের আবেদন করা হলেও এখনো কোন সুফল দেখা যাচ্ছেনা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd