শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:৪৬ পূর্বাহ্ন

শিরোনাম :
নিজগুণে “পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ” থাকবেন খাগড়াছড়িবাসীর হৃদয়ে আবারো গুইমারায় শান্তিপরিবহন ও কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে- নিহত ১ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেট চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন পাহাড়ে সুবিধা বঞ্চিত গরীব-মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট বিতরণ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেইট ভেঙ্গে শিশু শিক্ষার্থীর মৃত্যু মাটিরাঙ্গায় অর্থ লেনদেনকে কেন্দ্র করে হাতা-হাতিতে “হাসান আল মামুন” আহত খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত
সড়কের বেহাল দশা, এ্যাম্বুলেন্স থেকে নামিয়ে দেওয়া হলো লাশ

সড়কের বেহাল দশা, এ্যাম্বুলেন্স থেকে নামিয়ে দেওয়া হলো লাশ

নিজস্ব প্রতিবেদক 

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির , বাইশারী – গর্জনিয়া সড়ক এখন মনে হয় যেন মরন ফাঁদ । দৈনিক কোনো না কোনো দূর্ঘটনা ঘটেই যাচ্ছে । বিগত এক যুগ যাবত সড়কটি মেরামত না করায় প্রতিদিন দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারী । তার পর ও জীবনের ঝুঁকি নিয়ে দীর্ঘ আট কিলোমিটার সড়ক পথ পাড়ি দিয়ে গন্তব্য স্থানে ছুটছে লোকজন ।

গত ২০ শে জুন এ্যাম্বুলেন্স যোগে মৃত লাশ নিয়ে বড়বিল যাওয়ার পথে রাজঘাট নামক স্থানে রাস্তার বেহাল দশার কারণে লাশ নামিয়ে কাঁধে করে নিয়ে যেতে হয়েছে । শিক্ষা ও জমিদারী প্রথায় এগিয়ে রামু উপজেলা ২ নং গর্জনিয়া ইউনিয়ন । এই ইউনিয়নে প্রায় ৫০ হাজার মানুষের বসবাস । উখিয়া , টেকনাফ সাবেক সংসদ সদস্য শাহাজাহান চৌধুরীর নানার বাড়িও এই ইউনিয়নে ।

অপরদিকে বর্তমান রামু কক্সবাজার সংসদ সদস্য সাইমুন সরওয়ার কমলও দাবী করেন এটা আমার এলাকা । তবুও রাস্তাঘাট দেখলে মনে হয় এখানে কোন নির্বাচিত জনপ্রতিনিধি নেই । অবহেলিত জনপদের রাস্তাটি তিন ইউনিয়নের লক্ষাধিক লোকের চলাচলের একমাত্র মাধ্যম। পুরো  এলাকাটি উন্নয়ন ও কৃষি ফলনশীল । শুকনো মৌসুমে কোনো রকম চলাচল করলেও বর্ষা মৌসুম শুরু হলে দুঃখের আর সীমা থাকবে না । এসব কথা জানালেন স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুল আলিম মোঃ বেলাল , মোঃ জসিম , সাইমুন হাসান মানু , জয়নাল আবেদীন , ছাত্রলীগ নেতা মুমিনুল হক মনু সহ অনেকে।

পার্বত্য বান্দরবান জেলার বাইশারী ইউনিয়নের আওতায় এক কিলোমিটার এবং দীর্ঘ আট কিলোমিটার সড়কটির অবস্থান রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন হয়ে কচ্ছপিয়া ভায়া গর্জনিয়া বাজার । ওই সড়ক দিয়ে দুটি উপজেলা সদর , নাইক্ষ্যংছড়ি ও রামু উপজেলা যাওয়ার একমাত্র রাস্তা । সড়কটি মেরামত জরুরি হয়ে পড়েছে। দীর্ঘ আট কিলোমিটার সড়ক পথে রাইখাট , বড়বিল , পূর্ব জুমছড়ি , গোয়াইঙ্গাকাটা , ঘিমছড়ি, সিকদার পাড়া জুমছড়ি , শাহ মোহামলের পাড়াসহ বিভিন্ন স্থানে কণ দশায় পরিণত হয়েছে ।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম সড়কটির করুণ পরিণতির কথা স্বীকার করে বলেন, তিনি বিষয়টি সমন্বয় সভায় উপস্থাপন করেছেন । অচিরেই কাজ শুরু করা হবে। তিন ইউনিয়নের লক্ষাধিত জনগণ সড়কটি জরুরী ভিত্তিতে মেরামতের জন্য রামু – কক্সবাজার আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুন সরওয়ার কমল এমপির নিকট  জোর দাবী জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd