রবিবার, ২৫ Jul ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ন

নিখিল কুমার চাকমা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন চেয়ারম্যান

নিখিল কুমার চাকমা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:: নানা গুঞ্জন আর জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবেশেষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিখিল কুমার চাকমাকে নিযুক্ত করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তিনি রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

মঙ্গলবার (০৬ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন, ২০১৪ এর ধারা-৬(২) অনুযায়ী নিখিল কুমার চাকমাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে সরকারের সচিব পদমর্যাদায় ও আর্থিক সুবিধাসহ যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ করা হলো।চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় চলতি বছরে চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম নিখিল কুমার চাকমাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিতে একটি সার সংক্ষেপে প্রধানমন্ত্রী অনুমোদন দেয়।

কিন্তু পদবি নির্ধারণ জনিত জটিলতার কারণে এতোদিন বিষয়টি ঝুলে থাকায় চেয়ারম্যান পদে নিখিল কুমার চাকমাকে নিযুক্তকরণে প্রজ্ঞাপন জারি করতে দেরি হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা যায়।গত রোববার পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে সচিব মোসাম্মৎ হামিদা বেগম স্বাক্ষরে পাঠানো এ সংক্রান্ত প্রস্তাবনায় সম্মতি দিয়ে তা অনুমোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

নিখিল কুমার চাকমা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মনোনীত হওয়ায় পার্বত্য চট্টগ্রামের আর্থ-সামাজিক উন্নয়ন শুধু নয়, পাশাপাশি পার্বত্য অঞ্চলের সব সম্প্রদায় ও জনগোষ্ঠীর উন্নয়নসহ পাহাড়ে স্থায়ী শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে আন্তরিকভাবে কাজ করে যাবেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনা অনুসরণ করেই দায়িত্বশীল ভূমিকা পালন করবেন বলে মনে করেন পার্বত্যবাসী।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd