বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
তুমব্রুর পর মর্টারশেলের শব্দে কেঁপে উঠল জামছড়ি পাহাড় ধসে খাগড়াছড়ি-সাজেক সড়কে কয়েক হাজার পর্যটক আটকা দীঘিনালায় সেনাবাহিনীর উদ্যোগে পাঁচ শতাধিক রোগীকে চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরণ মিয়ানমারের অভ্যন্তরীণ বিশৃঙ্খলায় ক্ষতির সম্মুখীন বাংলাদেশ গুইমারাতে জাতীয় কন্যাশিশু দিবস ২০২২ উদযাপন খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসবে গুইমারা সেনা রিজিয়নের সহায়তা ও শুভেচ্ছা বিনিময় পাহাড়ে সকল সম্প্রদায়ের ঐক্যবদ্ধ সহাবস্থান শান্তি-সম্প্রীতির উদাহরণ ২৩ প্রকল্পের কাজ না করে ভূয়া বিল দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ পাহাড়ের তিন ফুটবল কণ্যা ও সহকারি কোচকে পুনাকের সংবর্ধনা খাগড়াছড়িতে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত
মানসিক ভারসাম্যহীনদের উন্নত চিকিৎসায় নিলো সেনাবাহিনী ও পৌরসভা

মানসিক ভারসাম্যহীনদের উন্নত চিকিৎসায় নিলো সেনাবাহিনী ও পৌরসভা

আল-মামুন,খাগড়াছড়ি:: পার্বত্য জেলা খাগড়াছড়ি পৌর শহরসহ আশপাশে দেখা মেলে দু:স্থ মানসিক ভারসাম্যহীন ভবঘুরেদের। অর্থভাব ও মানসিক সমস্যার কারণে তাদের স্বাভাবিক জীবন যাপন ও সংসার ত্যাগ করে রাস্তাঘাটে দেখা মেলে।

এমন ঘুরে বেড়ানো অসহায়,দু:স্থ ৫ জন মানসিক ভারসাম্যহীন মানবিক সহায়তা ও উন্নত চিকিৎসা নিয়েছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও পৌরসভা। শুক্রবার(৩ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি রিজিয়নের ষ্টাফ অফিসার মেজর জাহিদ হাসান ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী আনুষ্ঠানিক ভাবে স্থানীয় সমাজ সেবা বিভাগের মাধ্যমে প্রথম দফায় ৫জনকে পাবনা পাঠান।

এ সময় পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা মো: রাশেদুল হক,খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র পরিমল দেবনাথ,কাউন্সিলর মানিক পাটোয়ারীসহ সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও খাগড়াছড়ি পৌরসভার এ মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতন মহল।

ভারসাম্যহীনদের বিভিন্ন স্থান থেকে খুঁজে এনে গোসলের মাধ্যমে পরিস্কার পরিচ্ছন্ন ও নতুন পোশাকের ব্যবস্থা করা হয়। পরে তাদের উন্নত খাবার দেওয়া হয় তাদের। পরে খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও পৌরসভা যৌথ উদ্যোগে সমাজ সেবা বিভাগের মাধ্যমে প্রথম দফায় ৫জনকে পাবনা পাঠান। এ ধারা অব্যাহত রাখার মাধ্যমে এমন ভারসাম্যহীনদের চিকিৎসার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত রাখা হবে বলে জানান খাগড়াছড়ি রিজিয়নের ষ্টাফ অফিসার মেজর জাহিদ হাসান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd