মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

শিরোনাম :
গুইমারাতে চেয়ারম্যান পদে ১১ সংরক্ষিত মহিলা ২৭ ও সদস্য ৭২ জনের মনোনয়নপত্র দাখিল গুইমারাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত গুইমারা আওয়ামীলীগের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত “খাগড়াছড়ি জেলা পরিষদে শেখ রাসেল জন্মদিন উদযাপন” খাগড়াছড়িতে শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস “উৎসব আনন্দে র‌্যালী ও কেক কেটে জন্মদিন উদযাপন” “পাহাড়কে আবারো অশান্ত করার পাঁয়তারা ” দূর্গম পাহাড়ে গাঁজার সাম্রাজ্য গড়ে তুলেছে মাদক ব্যবসায়ীরা গুইমারার ভাঙ্গারি ব্যবসায়ী শানু মুসল্লি ৪ দিন ধরে নিখোঁজ প্রশাসনের নিরবতায়, খাগড়াছড়িতে অবৈধ বালু উত্তোলন অব্যাহত তৃতীয় ধাপে ইউপি নির্বাচনের ভোট গ্রহন ২৮ নভেম্বর
খাগড়াছড়ির গুইমারা ও মাটিরাঙ্গা ইউপি নির্বাচনে নৌকার মাঝি যারা

খাগড়াছড়ির গুইমারা ও মাটিরাঙ্গা ইউপি নির্বাচনে নৌকার মাঝি যারা

নুরুল আলম:: দ্বিতীয় ধাপে অনুষ্টিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার সাত ইউনিয়ন ও গুইমারা উপজেলার তিন ইউনিয়নে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নে মো: পেয়ার আহম্মদ মজুমদার, তবলছড়ি ইউনিয়নে নুর মোহাম্মদ, বড়নাল ইউনিয়নে ইউপি আওয়ামীলীগের সহ-সভাপতি মো: ইউনুছ মিয়া, আমতলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: আব্দুল গণি, গোমতি ইউনিয়নে ইউপি আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো: রহমত উল্যাহ ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নে হেমেন্দ্র ত্রিপুরা দলীয় মনোনয়ন পেয়েছে।

অন্যদিকে গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রেদাক মারমা, হাফছড়ি ইউনিয়নে মংশে চৌধুরী এবং গুইমারা ইউনিয়নে নির্মল নারায়ন ত্রিপুরাকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ণ দেওয়া হয়েছে।
এবারের নির্বাচনে মাটিরাঙ্গা ও গুইমারা ইউনিয়নে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে মাটিরাঙ্গার মো: আব্দুল গণি গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন ও গুইমারার সিন্দুকছড়ি ইউনিয়নের রেদাক মারমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন।

প্রথমবারের মতো নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে চেয়ারম্যান পদে লড়বেন মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নে মো: পেয়ার আহম্মদ মজুমদার, তবলছড়ি ইউনিয়নে নুর মোহাম্মদ, বড়নাল ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো: ইউনুছ মিয়া, মাটিরাঙ্গা সদর ইউনিয়নে হেমেন্দ্র ত্রিপুরা ও গুইমারার উপজেলার হাফছড়ি ইউনিয়নে মংশে চৌধুরী। এছাড়াও গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে পরাজিত হয়েছেন গোমতি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো: তফাজ্জল হোসেন।

এবারের নির্বাচনে মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো: আব্দুল কাদের, বেলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মো: নজরুল ইসলাম, দলীয় মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন। শারিরীক অসুস্থতার কারনে মনোনয়ন চাননি বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলী আকবর। এছাড়াও গত নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় দলের মনোনয়ন বঞ্চিত হয়েছেন গোমতি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো: ফারুক হোসেন লিটন ও তাইন্দং ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো: হুমায়ুন কবীর।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। ২০ অক্টোবর, মনোনয়ন পত্র যাছাই-বাছাই। ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার শেষ তারিখ, ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ এবং ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্টিত হবে।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd