রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়িতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ রামগড়ের প্রবীন ব্যক্তিত্ব মংক্যচিং চৌধুরী’র মৃত্যুতে শোক জয় নিশ্চিতে সরব আ’লীগ,নীরবে সক্রিয় স্বতন্ত্ররা প্রত্যান্ত জনপদে বিশুদ্ধ পানির ব্যবস্থা করলো ইউপিডিএফ গণতান্ত্রিক মহালছড়িতে উৎস-আমেজে সরগরম নৌকার মাঠ গুইমারায় সেনাবাহিনীর অভিযানে ১৮ লাখ টাকার ভারতীয় ঔষধ জব্দ “খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসা’র দাবী না মানলে গণআন্দোলন” মানবতার সেবায় এগিয়ে আসাটাই জীবনের স্বার্থকতা প্রত্যন্ত পাহাড়ী অঞ্চলের জনসাধারণের মাঝে বিনা মূলে চিকিৎসা সেবা প্রদান গুইমারা প্রেসক্লাব এর নেতৃবৃন্দদের সাথে ৩ ইউপি নির্বাচিত চেয়ারম্যানদের মতবিনিময়
গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে – মিলাদুন্নবী (সঃ) উদযাপন

গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদে – মিলাদুন্নবী (সঃ) উদযাপন

নিজস্ব প্রতিবেদক, গুইমারা: খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে পবিত্র ঈদে- মিলাদুন্নবী (সঃ) এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

২০ অক্টোবর বুধবার সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। হাফেজ গোলাম মোস্তফার কুরআন তেলাওয়াতের মাধ্যমে গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ক্বারী ওসমান গণির সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সিন্দুকছড়ি জামে মসজিদের ইমাম মাওলানা অলি উল্লাহ, পূর্ব বড়পিলাক জামে মসজিদের ইমাম মাওলানা আবদুর রব, ইসলামিক ফাউন্ডেশন রামগড় ও গুইমারা উপজেলার ফিল্ড সুপার ভাইজার জাহাঙ্গীর আলম, গুইমারা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আলমগীর হোসেন, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান।

বক্তারা ১২ রবিউল আওয়াল আল্লাহর নবীর জন্মদিন সকল মুসলমানদের জন্য আনন্দের দিন। নবীর জন্মদিনে তার কর্মজীবন নিয়ে নানাদিক তুলে ধরেন। তারা আরও বলেন ইমাম সাহেবরা হলো ধর্মের নাবিক তারাই পারেন ইসলামের সুন্দর্য ও মুসলমানদের আচরন এবং অমুসলিমদের প্রতি আমাদের কর্তব্য কি তা সকলের সামনে তুলে ধরতে। এ সময় গুইমারা উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক গণশিক্ষা কেন্দ্রের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ বলেন, নবীজীর প্রকৃত শিক্ষা সমাজে তুলে ধরার ক্ষেত্রে আলেম সমাজ সঠিক ভাবে ভূমিকা রাখতে হবে। তিনি দেশে সাম্প্রতিক ঘটনা প্রবাহের কথা উল্লেখ করে বলেন নবীজীর আদর্শ ধারনকারী কোন মুসলিম কোন অমুসলিম বা সংখ্যালগুর বাড়ীতে হামলা বা অগ্নিসংযোগ এবং তাদের মুর্তি ভেঙে দিতে পারেন না। যারা এসব করছে তারা জঙ্গী। সভায় উপস্থিত সকল ইমাম ও ওলামায়গণ নিজ নিজ এলাকায় সকলে মুসলমানদের নবীর কর্ম ও জীবনের সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরার আহবান জানান।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd