শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:১৪ পূর্বাহ্ন

শিরোনাম :
নিজগুণে “পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ” থাকবেন খাগড়াছড়িবাসীর হৃদয়ে আবারো গুইমারায় শান্তিপরিবহন ও কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে- নিহত ১ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেট চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন পাহাড়ে সুবিধা বঞ্চিত গরীব-মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট বিতরণ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেইট ভেঙ্গে শিশু শিক্ষার্থীর মৃত্যু মাটিরাঙ্গায় অর্থ লেনদেনকে কেন্দ্র করে হাতা-হাতিতে “হাসান আল মামুন” আহত খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত
পাহাড়ী জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনীর উদ্যোগে কম্বল কারখানার উদ্বোধন

পাহাড়ী জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনীর উদ্যোগে কম্বল কারখানার উদ্বোধন

নুরুল আলম:: শান্তি-সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে খাগড়াছড়িতে বাংলাদেশ সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন স্থাপন করেছে সম্ভাবনাময়ী কম্বল ফ্যাক্টরী। গুইমারা রিজিয়নে এ কম্বল ফ্যাক্টরীর উদ্বোধন করেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন।
এসময় তিনি বলেন, পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যহত থাকবে।
উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জি এস ও টু আই মেজর তাজুল ইসলামসহ সামরিক পদস্থ কর্মকর্তাগণ, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।
এছাড়াও গুইমারা রিজিয়নের তত্বাবধানে সিন্দুকছড়ি জোন কর্তৃক জালিয়াপাড়া এলাকায় একটি জুতার কারখানা, লক্ষীছড়ি জোন কর্তৃক ক্ষুদ্র পোষাক কারখানা স্থাপন ও মাটিরাঙ্গা জোন কর্তৃক খাদ্য উৎপাদন কারখানা স্থাপন করা হয়েছে। উল্লেখ্য যে, উৎপাদিত পণ্যসামগ্রী বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র জনসাধারনের মাঝে বিতরণ করা হচ্ছে। এর ফলে পাহাড়ের ও সমতলের উভয় জনগোষ্ঠী মানবিক সহায়তা প্রাপ্ত হচ্ছেন এবং তা চক্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোয়াজ্জেম হোসেন, রিজিয়ন কমান্ডারসহ গুইমারা রিজিয়নের সকল অফিসারগণ।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd