শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

নৌকা প্রার্থীর বিপরীতে ঈষান্বিত স্বতন্ত্র ও বিদ্রোহীরা হতাশায়

নৌকা প্রার্থীর বিপরীতে ঈষান্বিত স্বতন্ত্র ও বিদ্রোহীরা হতাশায়

মানিকছড়িতে তিন ইউপি নির্বাচন

আল-মামুন,খাগড়াছড়ি:: পার্বত্য জেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীর বিপরীতে ঈষান্বিত স্বতন্ত্র ও বিদ্রোহীরা। ভাগ্যগুণে আবার বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ের দ্বারপ্রান্তে চেয়ারম্যান ও মেম্বার পদে ১০জন প্রার্থী। এরই মধ্যে দীর্ঘ সময়ের কাজ ও জয়ের আনাগোনায় তাদের বেঁড়েছে জনপ্রিয়তাও। সংগঠনের একনিষ্ঠ কাজ আর স্থানীয় এলাকাবাসীর কাছে গ্রহণযোগ্যতায় তাদের এমন জয় মন্তব্য করে ভোটাররা বলছেন চেয়ারম্যান-মেম্বারদের আগের চেয়ে বর্তমানে বেড়েছে জনপ্রিয়তা।

অন্যদিকে-বিদ্রোহী ও স্বতন্ত্ররা জয়ের নানা ছক কষলেও হতাশায় সময় কাটাচ্ছেন তারা। কারণ সংগঠনের কাছে বিদ্রোহী হওয়ার ফল ও ভোটারদের কাছে গ্রহণযোগ্যতার প্রশ্নে “সুনিশ্চিত জয়” নিয়ে শঙ্কায় কাটাচ্ছেন তারা। এছাড়াও ভোটাদের মনের ভাব ও সংখ্যা অনুপাতে নির্বাচনী সমীকরণ নিয়ে রয়েছে দ্বিধা-দ্বন্ধে।

খাগড়াছড়ির মানিকছড়ির তিনট্যহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত মো. আবুল কালাম আাজাদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় ২য় মেয়াদে চেয়ারম্যান হওয়ার পথে। এছাড়াও মানিকছড়ির ৩ ইউপিতে সাধারণ ওয়ার্ডের ৯ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায় বেসরকারী ভাবে নির্বাচিত হতে চলেছে।

ঘোষিত নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ২৬ ডিসেম্বর (রোববার) এই মানিকছড়ি উপজেলার তিন ইউনিয়নে ভোটের উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন (৬ ডিসেম্বর ২০২১ সোমবার) তিনট্যহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম আনোয়ার হোসেন ভূইয়া তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় টানা দ্বিতীয় মেয়াদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নৌকার মাঝি হতে যাচ্ছেন আওয়ামীলীগ মনোনীত মো. আবুল কালাম আজাদ।

অন্যদিকে- প্রতিদ্ব›দ্বী না থাকায় সাধারণ সদস্য পদে জয় পেতে যাচ্ছেন মানিকছড়ি সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, ৬নং ওয়ার্ডে মো. আইয়ুব, ৭নং ওয়ার্ডে মো. হানিফ ও ৮নং ওয়ার্ডে মো. মনির হোসেন ভুইয়া।

২নং বাটনাতলী ইউপিতে সাধারণ সদস্য পদে ৬নং ওয়ার্ডে মো. আবুল হাসেম, ৭নং ওয়ার্ডে মো. আবদুল মমিন ও ৮ নং ওয়ার্ডে মানিক ত্রিপুরা বিনা ভোটে জয়ী হচ্ছেন। ৪নং তিনট্যহরী ইউপিতে ৪নং ওয়ার্ডে মো. শাহ আলম ও ৭ নং ওয়ার্ডে কংচাইরী মারমা বিনা ভোটে মেম্বার পদে জয় হতে চলেছেন। মানিকছড়ি উপজেলা নির্বাচন অফিসার মো. শওকত আলী চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

নিয়ে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগের শীর্ষ নেতা এমএ জব্বার ও খাগড়াছড়ি পাজেপ সদস্য শাহিনা আক্তার একই সূত্র ধরে বলেন, নৌকা উন্নয়নের প্রতীক। তাই নৌকার জয় মানে জনগণের জয়। উন্নয়নের ধারাবাহিক বজায় রাখতে নৌকার বিকল্প নেই বলে মন্তব্য করে নৌকার প্রার্থীদের জয়যুক্ত করার আহবান জানান নেতৃবৃন্দরা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd