শুক্রবার, ২০ মে ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন

“আ’লীগ নেতাকে গুলি করে হত্যার চেষ্টা,মারধর: অভিযোগ ইউপিডিএফের বিরুদ্ধে

“আ’লীগ নেতাকে গুলি করে হত্যার চেষ্টা,মারধর: অভিযোগ ইউপিডিএফের বিরুদ্ধে

অস্ত্রধারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবী উত্তপ্ত খাগড়াছড়ি

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সঞ্জিব ত্রিপুরা দিনে-দুুপুরে গুলি করে হত্যার চেষ্টাসহ মারধরের অভিযোগ উঠেছে প্রসীতপন্থী ইউপিডিএফের বিরুদ্ধে। শুক্রবার দুপুরে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের পেরাছড়া ইউনিয়নস্থ চেলাছড়াপাড়া পূর্ব ও পশ্চিম পাশে চেঙ্গী নদীর তীরে এ ঘটনা ঘটে।

জানা যায়, খাগড়াছড়ি জেলা সদরস্থ পেরাছড়া ইউপির চেলাছড়াপাড়া নদীর পূর্ব ও পশ্চিম পাশে চেঙ্গী নদীর ওপাড়ে যাত্রী ছাউনীর ও আরেকটি বক্স কালভার্ট করার বিষয়ে দেখতে যান সদর উপজেলা পিআইও মাহফুজুর রহমান, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি সঞ্জিব ত্রিপুরাসহ কয়েকজন।

এ সময় ঐ এলাকায় অবস্থানে থাকা প্রসীতপন্থী মুল ইউপিডিএফ এর কয়েকজন সশস্ত্র সদস্য অস্ত্রধারী দাবীকৃত চাঁদা আদায়ে জন্য আসলে তার সাথে বাকবিকন্ডার এক পর্যায়ে মারধর করে মাঠিতে ফেলে দেয়। লাঞ্চিত করার এক পর্যায়ে পিস্তল দিয়ে গুলি করলে ধস্তাধস্তির ফাঁকে দুই রাউন্ড গুলি করলেও ম্যাগজিন মাঠিতে খুঁলে পড়ে যাওয়ায় তিনি প্রাণে রক্ষা পায় বলে দলীয় সূত্র নিশ্চিত করে।

মারধার ও হত্যার চেষ্টার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, পুলিশ খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌছে। তবে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

এদিকে-হত্যার চেষ্টা ও হামলার দায় অস্বীকার করে ঘটনাটি মিথ্যা অপপ্রচার করে দাবী করেন প্রসীতপন্থী ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ মারমা। এ ঘটনার পর পর নিরাপত্তা বাহিনী তৎপরতা ও টহল জোরদার করতে দেখা গেছে। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, দলের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশসহ আওয়ামীলীগের সকল নেতাকর্মীরা।

বিকেলে এ ঘটনার প্রতিবাদে দ্রুত দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে উত্তপ্ত হয়ে উঠে খাগড়াছড়ির রাজপথ। অভিলম্বে অস্ত্রধারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে প্রশাসন ব্যার্থ হলে কঠোর কর্মসূচীসহ ইউপিডিএফ এর বিরুদ্ধে মাঠে নামার হুশিয়ারী জানান আওয়ামীলীগ নেতারা।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd