শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
নিজগুণে “পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ” থাকবেন খাগড়াছড়িবাসীর হৃদয়ে আবারো গুইমারায় শান্তিপরিবহন ও কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে- নিহত ১ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেট চাপায় শিক্ষার্থী নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন পাহাড়ে সুবিধা বঞ্চিত গরীব-মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও সার্টিফিকেট বিতরণ খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেইট ভেঙ্গে শিশু শিক্ষার্থীর মৃত্যু মাটিরাঙ্গায় অর্থ লেনদেনকে কেন্দ্র করে হাতা-হাতিতে “হাসান আল মামুন” আহত খাগড়াছড়িতে আন্তর্জাতিক আদিবাসী দিবস নিয়ে পাল্টা-পাল্টি কর্মসূচি খাগড়াছড়িতে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ‘পাহাড়ের উন্নয়নে সকল সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব প্রয়োজন’- সাবেক রাষ্ট্রদূত রাঙামাটিতে বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী পালিত
খাগড়াছড়ির ৫ ইউপিতে “জয় পেতে মরিয়া” ১৭ চেয়ারম্যান প্রার্থী

খাগড়াছড়ির ৫ ইউপিতে “জয় পেতে মরিয়া” ১৭ চেয়ারম্যান প্রার্থী

আল-মামুন,খাগড়াছড়ি:: রাত পোহালেই বুধবার সকালে খাগড়াছড়ির সদর উপজেলার ৫টি ইউপি (ইউনিয়ন পরিষদ)র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকতা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিং শেষে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ করা হয়েছে কেন্দ্রে।

এবার নির্বাচনে খাগড়াছড়ি সদর,পেরাছড়া, কমলছড়ি, গোলাবাড়ি ও ভাইবোনছড়াসহ ৫টি ইউনিয়নে মোট ১৭জন চেয়ারম্যান প্রার্থী চেয়ারম্যান হওয়ার প্রতিদ্বন্দ্বীতায় মাঠে লড়ছেন। এছাড়া ১৩৯জন সাধারণ ও ৩৮জন সংরক্ষিত আসনে জয়ের লক্ষ নিয়ে লড়বেন। তবে ২জন সাধারণ এবং ১জন সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন।

৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৪৯হাজার ২শ ৫৫জন। তার মধ্যে ২৪হাজার ৬শ ৩৭জন পুরুষ এবং ২৪হাজার শ ১৮জন নারী ভোটার। এর মধ্যে পেরাছড়ায় ৮হাজার ৬শ ৮৯জন,খাগড়াছড়িতে ৭হাজার ৩শ ৭৬জন,কমলছড়িতে ১০হাজার ৭শ ৮২জন, গোলাবাড়িতে ৭হাজার ৩শ ৪৮জন এবং ভাইবোনছড়া ইউনিয়নে ১৬হাজার ৬০জন ভোটার। সকাল ৮টা থেকে ৫টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রের ১৪৭টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচনকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। ইতিমধ্যে প্রায় ১৮টি কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ হিসেবে চিহ্নিত করে কেন্দ্রগুলোতে ১০জন পুলিশ ও ১৭জন আনসার সদস্য রাখা হয়েছে। নির্বাচনে ২জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বায়িত্ব পালন করবেন। মাঠে থাকবে ৫ প্লাটুন বিজিবি, প্লাটুন র্যাকর‌্যাব,পুলিশের স্ট্রাইকিং ফোর্স।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, আমরা সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা সম্পন্ন করেছি। কেন্দ্র ভিত্তিক আইন-শৃঙ্খলাবাহিনীর পর্যাপ্ত সদস্য রয়েছে।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান বলেন, অবাধ ও সুষ্ঠ নির্বাচনের জন্য আমরা সব ধরনের প্রস্তুতি করে এই নির্বাচনে আমরা বাড়তি গুরুত্ব দিচ্ছি। সকাল থেকে ভোটাররা স্বত:স্ফুর্তভাবে কেন্দ্রগুলোতে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা বা অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডণীয় অপরাধ।

Design & Developed BY Muktodhara Technology Ltd